পটুয়াখালীর দুমকি দুই ও কলাপাড়ায় পাঁচ ইউপি প্রার্থীর মনোনয়ন দাখিল

0
341

খবর৭১:রাকিব হাসান পটুখালী জেলা প্রতিনিধি :
পটুয়াখালীর কলাপাড়া উপজেলায় পাঁচটি ও দুমকি উপজেলার দুই ইউপি নির্বচনের প্রার্থীরা তাদের মনোনায়ন পত্র দাখিল করেছেন। প্রস্তাবক, সমর্থনকারী ও কর্মী সমর্থকদের নিয়ে প্রার্থীরা উপস্থিতি হয়েছেন নির্বাচনী আচরণ বিধির কঠোর নির্দেশনার কারনে কম সংখ্যক লোক নিয়ে মনোনয়ন পত্র দাখিল করতে হয়েছে প্রার্থীদের।
মনোনায়ন পত্র দাখিলের শেষ দিনে আজ বৃহস্পতিবার বিকাল পাঁচটা পর্যন্ত কলাপাড়ার পাঁচটি ইউনিয়নে চেয়ারম্যান পদের বিপরীতে আওয়ামীলীগ থেকে পাঁচজন, বিএনপি থেকে পাাঁচজন, ইসলামী অন্দোলন বাংলাদেশ থেকে পাঁচজন, জাতীয়পার্টি (এরশাদ) একজন এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে ছয় জন তাদের মনোনায়নপত্র দাখিল করেছেন। পাঁচটি ইউনিয়নের ১৫টি সংরক্ষিত আসনের বিপরীতে ৪০জন নারী প্রার্থী এবং ৪৫টি সাধারণ সদস্য আসনের বিপরীতে ১৬৩ জন প্রার্থী মনোনায়নপত্র দাখিল করেছেন।

অন্যদিকে দুমকীর ২টি ইউনিয়নে আওয়ামী লীগ থেকে ২জন, বিএনপি ২জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ ১জন, জাতীয়পার্টি (এরশাদ) ১জন এবং স্বতন্ত্র প্রার্থী হিসাবে ২জন মনোনায়ন পত্র দাখিল করেছেন। এছাড়াও সাধারণ সদস্যপদে ৪৭জন ও সংরক্ষিত সদস্য পদে ২১জন নারী প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। উভয় উপজেলা নির্বাচন অফিস সূত্রে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।
কলাপাড়া উপজেলা নির্বাচন অফিসার মো. আবদুর রশিদ জানান, আগামী ৫মার্চ যাচাই বাছাই সম্পন্ন শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। আর ২৯ মার্চ ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here