পটুয়াখালীতে জমি জালিয়াতির মাধ্যমে অত্নসাতের অভিযোগ

0
397
রাকিবহাসান পটুয়াখালী জেলা প্রতিনিধি :টুয়াখালীর কলাপাড়ায়  ভগ্নিপতিকে মৃত মানুষ জীবিত সাজিয়ে অন্যের বন্দোবস্ত পাওয়া জমি অত্নসাতের অভিযোগ পাওয়া গিয়োছে। জমির দখল নিতে মামলাসহ নানাভাবে হয়রানি করা হচ্ছে।
অভিযোগে জানা যায়, উপজেলার লালুয়া ইউনিয়নের কলাউপাড়া গ্রামের মৃত রবজে আলী ওরফে শের আলীর পুত্র কেরামত আলী ১৯৬৮-৬৯ সালে মিস কেস নং ১৬৮ এর অনুকুলে ১৭ নং জেএল’র অধীনে চান্দুাপাড়া মৌজার ৩১১ নং খতিয়ানে তিন একর জমি বন্দোবস্ত নিয়ে বাড়ীঘর নির্মান করে বাকী জমি চাষাবাদ করে আসছেন।
কেরামত আলীর মৃত্যুর পরে সর্বশেষ দিয়ারা সেটেলমেন্ট জরিপে কেরামত আলীর ওয়ারিশদের নামে এ জমির মালিকা অর্ন্তভূক্ত হয়েছে। অভিযোগে আরো বলা হয় তেত্রিশ বছর পূর্বে কেরামত আলী মারা গেলেও একই এলাকার ফোরকান প্যাদা ১৭ বছর পূবে র্(২০০০ সালে) নিজ ভগ্নিপতি জালাল আকনকে কেরামত আলী সাজিয়ে এই জমি তার নামে দলিল সম্পাদন করেন। বর্তমানে তাদের জমি দখলের পায়তায় মামলা-মোকদ্দমাসহ বাড়ীঘর থেকে উচ্ছেদের জন্য বিভিন্নভাবে হয়রানি করে আসছেন। চাষাবাদে বাঁধাদান করে আসছেন।
এবিষয়ে জানতে চাইলে ফোরকান প্যাদা জানান, তিনি মুল মালিক কেরামত আলীর কাছ থেকে জমি ক্রয় করেছেন। যারা ওয়ারিশ সূত্রে এ জমির মালিকানা দাবী করে আসছে তারা প্রকৃত মালিক নন। বর্তমানে এ জমি নিয়ে আদালতে মামলা চলমান রয়েছে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here