পচা শামুকে পা কাটতে চাইবে না বাংলাদেশ

0
450
bd-vs-afgan-match

খবর ৭১ঃ ছয়টি ম্যাচই হেরে পয়েন্ট টেবিলে তলানিতে আফগানিস্তান। অন্য দিকে ছয় ম্যাচে দুই জয় এবং এক পরিত্যক্তে ৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ছয় নম্বরে বাংলাদেশ। অনেক আগেই আফগানিস্তানের সেমির আশা শেষ হয়ে যাওয়াই এখন তাদের প্রতিটি ম্যাচ শুধু আনুষ্ঠানিকতা মাত্র। অন্যদিকে সেমিতে যেতে গেলে বাংলাদেশের প্রতিটি ম্যাচ জিততে হবে।

টুর্নামেন্টের শেষ দিকে এসে আফগানিস্তান তাদের ভেলকি দেখিয়ে দিচ্ছে। কোনো ম্যাচ না জিততে পারলেও প্রতিপক্ষকে সহজে জিততে দিচ্ছে না। ভারতের সাথে ম্যাচই তার প্রমাণ। ভারতের বুকে কাঁপন ধরিয়ে দিয়ে শেষ পর্যন্ত লড়াই করেছে আফগানরা।

অন্যদিকে এই বিশ্বকাপে বাংলাদেশ অসাধারণ খেলছে। ৬ ম্যাচে ৩ টি হারলেও বুক চিতিয়ে লড়াই করেছে বাংলাদেশ। তারা দেখিয়ে দিয়েছে কেনো তারা এবারের বিশ্বকাপে সেমিতে খেলার অন্যতম দাবীদার। সাকিব, মুশফিক, রিয়াদদের অসাধারণ পারফর্মেন্সে বাংলাদেশ স্বপ্ন দেখছে সেমিফাইনাল খেলার।

ওয়ানডেতে দুই দলের হেড-টু-হেড ৭ ম্যাচের ৪টিতে জিতেছে বাংলাদেশ আর আফগানিস্তান জিতেছে ৩ টিতে। শক্তির বিচারে বাংলাদেশ এগিয়ে থাকলেও বোলিং আক্রমণে আফগানিস্তান বাংলাদেশের থেকে অনেকটা এগিয়ে। বিশেষ করে আফগানিস্তানের স্পিন আক্রমণ ওয়ার্ল্ড ক্লাস। রশিদ, নবীদের কে মোকাবেলা করতে যথেষ্ট পরিমাণ হিমশিম খেতে হবে বাংলাদেশের ব্যাটসম্যানদের।

আজ বাংলাদেশ সময় বিকাল ৩:৩০ এ বাংলাদেশ ও আফগানিস্তান মুখোমুখি হচ্ছে। বাংলাদেশকে ম্যাচটি জিততে হলে আফগানদের স্পিনের বিপক্ষে ভালো খেলতে হবে। একই সাথে সাকিব, মিরাজ, মুস্তাফিজদের বোলিং এ জ্বলে উঠতে হবে। কারণ যে দলের বোলিং যত ভালো হবে সেই দলের জেতার সম্ভাবনা তত বেশি থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here