নড়িয়ার ডিঙ্গামানিক ইউপির চেয়ারম্যান আলহাজ আনোয়ার হোসাইন খান

0
511

শরীয়তপুর প্রতিনিধি :
শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়ন বাসীর কাছে আস্থা ও বিশ্বাসের নাম বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় প্রচার সম্পাদক, বিশিষ্ট ব্যবসায়ী, দানবীর, সমাজ সেবক ও ইউপি চেয়ারম্যান আলহাজ আনোয়ার হোসাইন খান। উন্নয়নমুখী কাজ কর্মে ব্যাপক প্রভাবশালী এবং ডিঙ্গামানিক তথা নড়িয়ার জনগনের নয়নের মণি ও আস্থাভাজন প্রাণপ্রিয় নেতা তিনি। শরীয়তপুর জেলার জনপ্রতিনিধিদের মধ্যে সবচাইতে জনপ্রিয় চেয়ারম্যান হিসেবে জনপ্রতিনিধিত্ব করছেন তিনি। জনকল্যাণমুখী কর্মের এই জনপ্রিয় নেতাকে এলাকার গরীব-দুঃখীরা ভালবেসে ডাকেন ‘আনোয়ার চেয়ারম্যান’ বলে। নানান অভিজ্ঞতার মাধ্যমে তিনি কেন্দ্রীয় রাজনীতিতে কাজ করে চলছেন। আর জনপ্রতিনিধি হয়ে এলাকার হাল ধরেছেন তিনি বহু আগেই। তিনি বারবারে নির্বাচিত চেয়ারম্যান। আর গত নির্বাচনে তিনি বিনাপ্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হন।
জানাযায়, শরীয়তপুরের নড়িয়ার ডিঙ্গামানিক ইউনিয়ন পরিষদের বারবারের নির্বাচিত চেয়ারম্যান (স্বর্ণ পদকপ্রাপ্ত) আলহাজ আনোয়ার হোসাইন খান জনপ্রতিনিধি হওয়ার পর তিনি তার নিজের মেধা, যোগ্যতা ও সাংগঠনিক দক্ষতা আর মানুষকে ভালোবেসে সর্বস্তরের জনগণের আস্থাঅর্জন করেছেন। এদিকে দায়িত্ব গ্রহণের পর থেকেই তিনি নানাভাবে এলাকার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। অত্র এলাকায় তার দৃষ্টিনন্দন কাজগুলোর মূল পরিকল্পনা, তার নিজ চিন্তা এবং মননশীল দৃষ্টি দিয়ে নিজের সৃষ্টি। তার এই উদ্যোগে খুশি এলাকার জনগণ।
এলাকাবাসী বলেন, আমাদের ডিঙ্গামানিক ইউপি’র চেয়াম্যান আলহাজ আনোয়ার হোসাইন খান কাজ কর্মে যেমন তড়িৎকর্মা, চিন্তা চেতনাতেও তেমন উন্নত। এটি আমাদের মুগ্ধ করেছে। তারা আরও বলেন, প্রাণপ্রিয় নেতা, আনোয়ার হুসাইন খান রাজনীতিকদের জন্য এক অনুসরণীয় ব্যক্তিত্ব। যার জনপ্রিয়তা আকাশ ছোঁয়া। এছাড়া তার মাধ্যমে এলাকার ব্যাপক রাস্তাঘাটের উন্নতি হয়েছে। নিরাপত্তা জোরদার হয়েছে। মাদক ও ইভটিজিংকে সবসময় জিরো টলারেন্স দেখিয়ে আসছেন তিনি। এজন্য এলাকায় মা-বোনরা নির্ভয়ে চলাচল করতে পারেন।
আর ফেসবুক টামলাইন ঘাঁটলেই বোঝা যায় তিনি ঠিক কতোখানি জনপ্রিয়। যিনি কিনা সবসময় নিজের এলাকার মানুষের কথা চিন্তা করেন, ঘুমোনোর আগেও একবার জনগনের কথা চিন্তা করে ঘুমান ! তাই আলহাজ আনোয়ার হোসাইন খান এলাকার মানুষের কাছে আস্থা ও বিশ্বাস এবং আবেগের নাম। তিনি ছুটে যান মাঠে-ঘাটে, কখনো বৃষ্টিতে ভিজে, রোদে পুরে চলে যান মেহনতি মানুষের পাশে। তিনি চেয়ারম্যান হয়েও সাধারণ মানুষের সঙ্গে মেশেন বন্ধুর মতো।
এ ব্যাপারে ডিঙ্গামানিক ইউপি’র চেয়ারম্যান আলহাজ¦ আনোয়ার হোসাইন খান বলেন, ‘আমি স্বপ্ন দেখি ডিঙ্গামানিক ইউনিয়নটি হবে একটি একান্নবর্তী পরিবারের মতো। যেখানে সকল ধর্মবর্ণের মানুষ মিলেমিশে বসবাস করবে। আমি জনগণের কল্যানের জন্য কাজ করে যেতে চাই। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ বুকে ধারণ করে বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি ও রাষ্ট্রনায়ক শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাসমুক্ত, মাদকমুক্ত ও জঙ্গিবাদমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার একজন কর্মী হতে চাই। তিনি আরও বলেন, জনগণের কল্যাণে ও এলাকার উন্নয়নের জন্য কাজ করেছি এবং আরও বেশী বেশী কাজ করে যেতে চাই। তাই সেবার মান আরও বাড়াতে চাই। এজন্য সকলের দোয়া ও আর্শিবাদ কামনা করছি।
এদিকে এলাকার নানান শ্রেণী-পেশার ব্যক্তিরা বলেন, এলাকার ব্যাপক উন্নয়নের স্বার্থে স্বর্ণ পদকপ্রাপ্ত ও সফল চেয়ারম্যান আলহাজ আনোয়ার হোসাইন খানের মতো মানুষই প্রয়োজন। আমরা অতীতে তার সঙ্গে ছিলাম, বর্তমানে আছি ও ভবিষ্যতেও থাকবো। আর ভবিষ্যতে তাকে আমরা আরও বড় স্থানে পেতে চাই।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here