নড়াইল- ২ আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন কে?

0
1594

খবর ৭১: নড়াইল- ২ আওয়ামী লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে আছেন কে?

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কে হচ্ছেন নড়াইল-২ আসনের আওয়ামী লীগের প্রার্থী। এ নিয়ে পুরো নড়াইল জেলায় চলছে আলোচনা-সমালোচনা। নড়াইলের ২টি সংসদীয় আসনের মধ্যে সবচেয়ে বড় ও গুরুত্বপূর্ণ আসন এটি। এই আসনটি আওয়ামী লীগের ঘাটি হিসাবে পরিচিত। এই আসন থেকে নৌকা প্রতীক যিনি পাবেন, তিনিই সংসদ সদস্য নির্বাচিত হবেন এমনটি মনেকরা হতো এক সময়। কিন্তু কালের বিবর্তনে তা পাল্টে গেছে। এখন এই আসনে প্রার্থী একটি বড় বিষয় হয়ে দাড়িয়েছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে এলাকায় মাঠপর‌্যায়ে তোড়জোড় শুরু করে দিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা। নিজ নিজ সংসদীয় আসনের মানুষের সঙ্গে সম্পর্ক বৃদ্ধি এবং জনপ্রিয়তা অর্জনে তারা এলাকায় যাচ্ছেন, গণসংযোগ করছেন। বর্তমান সরকারের পূর্ণ মেয়াদ শেষে নির্বাচন হলে ২০১৯ সালের ২৮ জানুয়ারির আগে তিন মাসের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। সে হিসাবে আগামী জাতীয় সংসদ নির্বাচনের এখনো ঢের সময় বাকি।

আগামি জাতীয় সংসদ নির্বাচন কে সামনে রেখে নড়াইল-২ (নড়াইল- লোহাগড়া) আসনে বিভিন্ন রাজনৈতিক দলের নতুন মনোনয়ন প্রত্যাশীরা ব্যাপক তৎপরতা শুরু করেছেন। খোঁজখবর নিয়ে জানা গেছে, সম্ভাব্য নতুন প্রার্থীদের মধ্যে আওয়ামীলীগ সমর্থিত প্রার্থীর সংখ্যাই বেশি। এছাড়া বিএনপি, ন্যাশনাল পিপলস পার্টি এবং জাতীয়পার্টির মনোনয়ন প্রত্যাশীরা বিভিন্ন ইউনিয়ন ও গ্রামে কর্মীদের সাথে নিয়ে প্রচারণা চালাচ্ছেন।

বিভিন্ন ধর্মীয় উৎসব ও জাতীয় দিবস উপলক্ষে সম্ভাব্য প্রার্থীদের রঙ্গীন পোষ্টার ও ফেস্টুন রাস্তার মোড়ে মোড়ে শোভা পাচ্ছে। উল্লেখ্য আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নতুন মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে বেশ আলোচনায় রয়েছেন নড়াইল পৌর আওয়ামী লীগের বর্তমান সহসভাপতি ও সাবেক ছাত্র নেতা হাবিবুর রহমান তাপস।

হাবিবুর রহমান তাপস বলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসাবে সৎ ও ন্যায়ের পথে থেকে নড়াইলের ব্যাপক উন্নয়ন করতে চাই। এলাকার মানুষের সঙ্গে নিবিড় যোগাযোগের কারণে তাদের কাছে একটা গ্রহণযোগ্যতা তৈরি হয়েছে। নির্বাচনে দলের প্রার্থী হিসেবে মনোনয়ন পেলে এই আসনটি দলীয় সভাপতিকে উপহার দিতে পারবো।

নিজের মনোনয়নের প্রত্যাশার কথা বলতে গিয়ে তিনি আরো বলেন, ‘আমি রাজনীতি করি জনগণের কল্যাণের জন্য। সংসদ সদস্য নির্বাচিত হলে সেই কল্যাণের ক্ষেত্র অনেক বৃদ্ধি পায়। আর সংসদীয় রাজনীতিতে একজন রাজনীতিবিদের পরিপূর্ণতা আসে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার মধ্য দিয়ে। আমি সেই লক্ষ্যে এলাকার উন্নয়নে কাজ করছি। দলের কাছে মনোনয়নপ্রত্যাশী। আশা করি দল আমাকে মূল্যায়ন করবে।’

তৃণমূলে গ্রহণযোগ্য, সৎ, পরীক্ষিতদের আগামী নির্বাচনে মনোনয়ন দেয়া হবে- দলীয় প্রধানের এই বক্তব্য উল্লেখ করে তিনি আরো বলেন, ‘সেই হিসাবে আমি বলতে পারি দীর্ঘদিন রাজনীতি করার কারণে এলাকার মানুষের সঙ্গে আমার একটা সম্পর্ক রয়েছে। আমি একজন মনোনয়ন প্রত্যাশী।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here