নড়াইলে নাশকতা সৃষ্টির ষড়যন্ত্রের অভিযোগে বিএনপির দুই কেন্দ্রীয় নেতাসহ ৪৫ জনের বিরুদ্ধে পুলিশের মামলা দায়ের

0
271

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি:
নড়াইলে শুক্রবার আটক হওয়া বিএনপির খুলনা বিভাগের দায়িত্ব প্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা ও জিয়া ফাউন্ডেশনের আহবায়ক মুরাদ কবির সহ ৪৫ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতা সৃষ্টির ষড়যন্ত্রের অভিযোগে মামলা দায়ের করেছে উপজেলার নড়াগাতি থানা পুলিশ।এছাড়া অজ্ঞাতনামা ১৫/২০জন আসামী রয়েছ্। ওই থানার এস আই মারুফুল ইসলাম বাদি হয়ে শুক্রবার রাতে মামলাটি দায়ের করেন।আটককৃত ৪১ জনকে শনিবার নড়াইল আদালতে প্রেরণ করা হয়েছে।
পুলিশ জানায়, ওই দুই কেন্দ্রীয় নেতা শুক্রবার দুপুর আড়াইটার সময় নড়াইল,যশোর,ঝিনাইদহ,সাতক্ষীরা ও মাগুরাসহ বিভিন্ন জেলা ও উপজেলার বিভিন্ন পর্যায়ের প্রায় শতাধিক নেতাকর্মী নিয়ে উপজেলার নড়াগাতী থানার খাশিয়াল গ্রামে নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলমের বাড়িতে শুক্ররার দুপুরে নাশকতা সৃষ্টির ষড়যন্ত্রের পরিকল্পনার জন্য গোপন বৈঠক করেন।ওই সময় নড়াইলের সহকারি পুলিশ সুপার(সার্কেল) মো.মেহেদী হাসানের নেতৃত্বে একদল ডিবি পুলিশ তাদেরকে ওই বাড়ি থেকে ৪১জনকে আটক করে। এসআই মারুফুল ইসলাম বাদি হয়ে শুক্রবার রাতেই ৪৫ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা ১৫/২০ জনকে আসামী করে মামলা দায়ের করেন। কেন্দ্রীয় ওই দুই নেতাসহ আসামীদের মধ্যে রয়েছেন, নড়াইল জেলা বিএনপির সভাপতি বিশ্বাস জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক ও নড়াইল সদর উপজেলা চেয়ারম্যান মো.মনিরুল ইসলাম,কালিয়া উপজেলা বিএনপির সভাপতি সরদার আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক ওয়াহিদুজ্জামান মিলু, লোহাগড়া উপজেলা বিএনপির আহবায়ক ও লাহুড়িয়া ইউপির সাবেক চেয়ারম্যান নজরুল ইসলাম জমাদ্দার,যশোর জেলা বিএনপির সহসভাপতি মো.সাজ্জাদুর রহমান সুজা, নড়াইল জেলা মুক্তিযোদ্ধা প্রজন্ম দলের সভাপতি খান কামরুল,বিএনপিনেতা এস্কেন্দার আলী,জালাল হোসেন,মফিজুর রহমান,হাসিবুর রহমান,আহম্মদ উল্লাহ,বাচ্চু মিয়া,মফিজুর রহমান,নাসির হায়দার টুলু প্রমূখ।
এ প্রসঙ্গে নড়াইলের নড়াগাতি থানার অফিসার ইনচার্জ(ওসি) মো.বেলায়েত হোসেন, নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়কে জানান,‘আটককৃত ৪১ জনকে শনিবার আদালতে প্রেরণ করা হয়েছে। পলাতক ও অজ্ঞাতনামাদের গ্রেফতারে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here