নড়াইলে গরুর হাট ইজারা নিয়ে প্রতিপক্ষের হামলায় আ’লীগের ১৫ নেতাকর্মী আহত

0
229

এম শিমুল খান,গোপালগঞ্জ প্রতিনিধি : নড়াইলে গরুর হাট ইজারা নিয়ে প্রতিপক্ষের হামলায় আ’লীগের ১৫ নেতাকর্মী আহত হবার ঘটনা ঘটেছে। নড়াইলের নড়াগাতি থানার পহরডাঙ্গায় রোববার দুপুর সাড়ে ১২টার দিকে এ হামলার ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী সুত্রে জানা যায়, নড়াগাতি থানার পহরডাঙ্গা এলাকায় বাংলা নতুন বছরে (১৪২৫ বঙ্গাব্দ) গরুর হাট ইজারা দেয়াকে কেন্দ্র করে স্থানীয় আওয়ামীলীগ নেতা হাফিজুর শেখ ও ইউনিয়ন যুবলীগ নেতা সেলিম সিকদার গ্রুপের মধ্যে দীর্ঘ দিন যাবত দ্বন্দ্ব চলে আসছিল। রোববার বাংলা নববর্ষের প্রথম হাট বসলে হাফিজুর শেখের লোকজন দুপুরে হাটে যাওয়ার চেষ্টা করলে সেলিম সিকদারের লোকজন বাঁধা দেয় বলে। এ সময় প্রতিপক্ষের লোকজন ধারালো অস্ত্রসহ লাঠি ও ঢাল সড়কি দিয়ে হাফিজুর শেখের সমর্থকদের ওপর হামলা চালায়।
এ সময় পহরডাঙ্গা বাজারে অবস্থিত আওয়ামীলীগ ও যুবলীগ কার্যালয় এবং পাশের চায়ের দোকানসহ একটি মুদি ও মিষ্টির দোকান ভাঙচুর করা হয়। উভয় পক্ষের সংঘর্ষের সময় আ’লীগের ১৫ নেতাকর্মী আহত হয়। হামলায় আহত হলেন, পহরডাঙ্গা গ্রামের বরকত সিকদার (৩৫), আরজ শেখ (৪০), রায়হান শেখ (১৮), পলাশ সিকদার (৩০), হাসমত শেখ (৩৫), মুরসার্লিন সিকদার (২৫), সাবেক ইউপি মেম্বার শওকত মল্লিক (৪৭), বাবুল শেখ (৩০), মিরাজ শেখ (৩৫), নাহিদ সিকদার (৩৫), খোকা সিকদারসহ (৫৫) অন্তত আরো ৬ জন আহত হয়। আহতদের গোপালগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এ সময় পহরডাঙ্গা ইউনিয়ন আ’লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মফিজুর রহমান শেখ, তার বড় ভাই হাফিজুর শেখ, দৈনিক আমার একুশ (খুলনা থেকে প্রকাশিত) ও দুর্বার অনলাইন পত্রিকার কালিয়া প্রতিনিধি হাসিবুর রহমানের তিনটি বাড়িঘরসহ ৫নং ওয়ার্ড আ’লীগের সভাপতি হাসমত শেখের বাড়ি, আকাশ সিকদার এবং নিয়ামত সিকদারের বাড়িঘর ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। এছাড়াও পহরডাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগ ও যুবলীগ কার্যালয়সহ তিনটি দোকান ভাংচুরের ঘটনা ঘটেছে।
এ ব্যাপারে আ’লীগ নেতা হাফিজুর শেখ বলেন, রোববার দুপুরে গরুর হাটে ঢুকতে গেলে সেলিম সিকদারের নেতৃত্বে তার লোকজন ধারালো অস্ত্রসহ ঢাল সড়কি নিয়ে আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদেরও ১৫জন আহত হয়েছেন। তিনি আরো বলেন, পুলিশের উপস্থিতিতে এ সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনা ঘটে।
এ ব্যাপারে পহরডাঙ্গা ইউনিয়ন যুবলীগ নেতা সেলিম সিকদার বলেন, হাফিজুর শেখের লোকজনই গরুর হাট দখলের চেষ্টা চালায়। আমাদের ওপর উপর আক্রমন করে। এছাড়া আ’লীগ কার্যালয়, দোকান ও বাড়িঘর ভাঙচুরের বিষয়টি অস্বীকার করেন তিনি।
এ ব্যাপারে নড়াগাতি থানার সেকেন্ড অফিসার এস আই নজরুল ইসলাম জানান, গরুর হাট ইজারাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্বের জের ধরে রোববার কিছু বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here