নড়াইলে আ’লীগ-বিএনপির দুই নেতার বিরুদ্ধে সরকারি গাছ কেটে দোকানঘর নির্মাণের অভিযোগ

0
188

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: নড়াইলের নড়াগাতী থানা এলাকা থেকে কোন নিয়ম না মেনে অভৈধভাবে লক্ষাধিক টাকা মূল্যের একটি করে আম,খেজুর,নারিকেলসহ মোট তিনটি সরকারী গাছ এবং শত বছরের পূরনো বটগাছের ডাল-পালা কেটে বিক্রী করে সেখানে দোকানঘর নির্মান করছেন যুবদল ও স্বেচ্ছাসেবক লীগের দুই নেতা। ঘটনার একমাস অতিবাহিত হলেও গাছ কাটার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়নি স্থানীয় প্রশাসন। আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায় জানান, তবে বুধবার কালিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এদিকে, হিন্দু সম্প্রদায়ের প্রার্থণার প্রাচীণ বট বৃক্ষ কর্তন করায় তাদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।
সরেজমিনে গিয়ে জানা যায়, নড়াইলের নড়াগাতী থানার যুবদলের সহ-সম্পাদক এবং পুলিশ হত্যা মামলার অন্যতম আসামী নড়াগাতী গ্রামের মৃত নওশের আলী লস্কারের ছেলে ফিরোজ লস্কার এবং একই থানার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নয়নপুর গ্রামের লুৎফর রহমান খানের ছেলে খান জুলফিকার আলী যৌথভাবে সম্প্রতি ১টি আম,১টি খেজুর ও ১টি নারিকেলসহ মোট তিনটি গাছ এবং প্রাচীন একটি বটগাছের ডাল-পালা কেটে আনুমানিক লক্ষাধিক টাকায় বিক্রি করে দিয়েছেন। একই সঙ্গে গাছ কর্তনের স্থানে ডিসিআরের নির্দিষ্ট বরাদ্দের জমির অতিরিক্ত জোরপূর্বক দখল করে অপরিকল্পিতভাবে দোকানঘর নির্মাণ করছেন।
এ বিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.নাজমুল হুদা, আমাদের নড়াইল প্রতিনিধি উজ্জ্বল রায়কে জানান জানান,‘ সরকারি গাছ কর্তনের বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। পাশপাশি অভিযোগ থাকায় বুধবার থেকে দোকানঘর নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। পরবর্তীতে এসব বিষয় তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here