ন্যায় বিচার নিশ্চিত করতে বিচারপতিদের প্রতি রাষ্ট্রপতির নির্দেশ

0
307

খবর ৭১ঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ জনগণের জন্য ন্যায় বিচার নিশ্চিত করতে বিচারকদের প্রতি তাদের সর্বাত্মক প্রচেষ্টা চালানোর নির্দেশ দিয়েছেন। সোমবার সুপ্রিম কোর্টের আপিল বিভাগের ৩ জন নবনিযুক্ত বিচারপতি বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।
নবনিযুক্ত বিচারকরা হলেন- বিচারপতি জিনাত আরা, বিচাপতি আবু বকর সিদ্দিক এবং বিচারপতি মো. নূরুজ্জামান। বিচারপতি জিনাত আরা হলেন সর্বোচ্চ আদালতের দ্বিতীয় নারী বিচারপতি। রাষ্ট্রপতি গত ৮ অক্টোবর সংবিধান অনুসারে তাদেরকে আপিল বিভাগের নিয়োগ দেন।

বৈঠকে রাষ্ট্রপতির বক্তব্যকে উদ্ধৃত করে রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বলেন, জনগণের শেষ আস্থার জায়গা হলো আদালত। দেশবাসীর জন্য ন্যায় বিচার নিশ্চিত করার ক্ষেত্রে আদালতের অনেক দায়িত্ব রয়েছে।

বঙ্গভবনের মুখপাত্র জানান, রাষ্ট্রপতি সুপ্রিম কোর্টের আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের অভিনন্দন জানিয়ে আশা প্রকাশ করেন, তারা জনগণের জন্য ন্যায় বিচার নিশ্চিত করতে সর্বাত্মক চেষ্টা করবেন।

বৈঠককালে বিচারকরা বিচার বিভাগের অবকাঠামোগত উন্নয়ন নিশ্চিত করার লক্ষ্যে রাষ্ট্রপতির সার্বিক সহযোগিতা ও সমর্থন কামনা করেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বিচার বিভাগের অবকাঠামোগত উন্নয়নে প্রয়োজনীয় সহায়তার ব্যাপারে তাদেরকে আশ্বস্ত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here