নৌকার হাত ছাড়া হতে পারে ভোটব্যাংক খ্যাত মাদারীপুর-৩ আসন

0
398

এস. এম. রাসেল, মাদারীপুরঃ
সারা দেশের মানুষ যখন একাদশ জাতীয় নির্বাচনের উৎসবের আমেজে রয়েছে, ঠিক তখনই মাদারীপুর-৩ আসনের তথা কালকিনিবাসীর মধ্যে চরম হতাশা ও শোকের ছায়া বিরাজ করছে। স্থানীয় আওয়ামীলীগ ও তৃণমূলের বেশির ভাগ ভোটাররা বলছেন, জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি। বাহাউদ্দিন নাসিম এমপি মাদারীপুর ৩ আসনের প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রতিটি মাঠ-ঘাট ও পাড়া-মহল্লা চষে বেড়াচ্ছেন। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌছে দিয়েছেন। নতুন প্রজন্ম যাতে এই উন্নয়ন সুবিধা ভোগ করতে পারে তার জন্য উন্নয়ন ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট প্রার্থনা করছেন। ভোটের আগে হঠাৎ করেই তৃণমূলের মতামত উপেক্ষা করে কালকিনিবাসীর আত্মার-আত্মীয়, মাটি ও গণমানুষের নেতা কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম কে বাদ দিয়ে ড. আব্দুস সোবহান গোলাপকে মনোণয়ন দেওয়া হয়েছে বলে সর্বত্রই এখন গুঞ্জন শুরু হয়েছে। ফলে মাদারীপুর-৩ আসনের তথা কালকিনিবাসীর মধ্যে চরম হতাশা ও শোকের ছায়া বিরাজ করছে।
তৃণমূলের নেতাকর্মী ও ৯৯ ভাগ ভোটাররা মনে করেন নতুন করে আওয়ামী লীগের ড. আব্দুস সোবাহান গোলাপ ও বিএনপির তরুণদের প্রিয় নেতা আলহাজ্ব আনিসুর রহমান তালুকদার (খোকন তালুকদার) প্রার্থী হওয়ার সম্ভাবনায় ভোটের হিসাব-নিকাশ পাল্টে যেতে পারে। হাত ছাড়া হতে পারে আওয়ামীলীগের ভোটব্যাংক খ্যাত মাদারীপুর-৩ আসন। এতে স্থানীয় নেতাকর্মীর মধ্যে উদ্বেগ বাড়ছে।
তৃণমূল নেতারা ঐক্যবদ্ধ হয়ে আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ (সদরের আংশিক-কালকিনি-ডাসার) আসনে নৌকার বিজয়ের জন্য কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছেন। একই সাথে আগামী নির্বাচনে ত্যাগী ও পরীক্ষিত জনপ্রিয় নেতা কেন্দ্রীয় আওয়ামীলীগের সফল সাংগঠনিক সম্পাদক, বিশিষ্ট সমাজে সেবক কৃষিবিদ আ. ফ. ম. বাহাউদ্দিন নাসিম কে মনোনয়ন দেয়ারও পরামর্শ দিয়েছেন তৃণমূল নেতারা।
কালকিনি উপজেলার তৃণমূলের একাধিক নেতা জানান, মাদারীপুর-৩ আসনের মাঠ পর্যায়ের নেতাকর্মীদের সাথে ড. আব্দুস সোবহান গোলাপ এর কোন যোগাযোগ নাই। এমনি দলের দূর্দিনে তিনি কোন নেতাকর্মীর খোজ খবর রাখেন নাই। স্থানীয় নেতাকর্মীদের দাবী, ড. আব্দুস সোবহান গোলাপ একজন জন বিচ্ছিন্ন নেতা। তার সাথে এই আসনের তৃণমূল নেতাকর্মী বা সমর্থকদের কোনো যোগাযোগ বা সম্পর্ক নাই। এমন একজন জনবিচ্ছিন্ন ব্যক্তিকে আওয়ামীলীগের মনোনয়ন দিলে তৃনমূলে ব্যাপক হতাশা দেখা দিবে এবং ত্যাগী ও রাজপথের পরিক্ষীত নেতাকর্মী তাদের চাওয়া-পাওয়া থেকে বঞ্চিত হবে। ফলে এমন একজন ব্যক্তিকে মনোণয়ন দেয়া হলে এই আসনের ভোটের হিসাব-নিকাশ পাল্টে যেতে পারে।

কালকিনি উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যাপিকা তাহমিনা সিদ্দিকী জানান, কালকিনির মাটি ও মানুষের জনপ্রিয় নেতা কৃষিবিদ আ.ফ.ম বাহাউদ্দিন নাসিম এমপি বিগত ৫ বছরে প্রত্যন্ত গ্রামাঞ্চলের প্রতিটি মাঠ-ঘাট ও পাড়া-মহল্লা চষে বেড়িয়েছেন এবং ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন বার্তা পৌছে দিয়েছেন। তাকে মনোণয়ন না দিলে তৃণমূলে চরম হতাশা দেখা দিবে। এমন সিদ্ধানের কারনে কালকিনি তথা মাদারীপুর-৩ আসনের সর্বত্রই নেতাকর্মীদের মাঝে দেখা দিয়েছে শোকের ছায়া।
মাদারীপুর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বাবু কাজল কৃঞ্চ দে সাংবাদিকদের জানান, বাহাউদ্দিন নাছিম এমপি কালকিনিবাসীর হৃদয়ের মাটি ও মানুষের নেতা। তিনি নিজেই প্রতিনিয়ত দলের নেতাকর্মীদের সাথে যোগাযোগ রক্ষা করে দলীয় নেতাকর্মীদের সক্রিয় করে সংগঠনকে সর্বদা চাঙ্গা রাখছেন। আর তার দিক নির্দেশনায় ঝিমিয়ে পড়া নেতাকর্মীদের মধ্যে ফিরে এসেছে প্রাণ চাঞ্চল্যতা। তার নেতৃত্বে ও পরামর্শে কালকিনি উপজেলার প্রায় প্রতিটি ঝিমিয়ে পড়া আওয়ামী সংগঠন হয়েছে সুসংগঠিত। ‘কর্মী বান্ধব নেতা আ.ফ.ম বাহাউদ্দিন নাসিমকে আমাদের অভিবাবক পদে পেয়ে গর্ববোধ করি। তার মতই নেতা বা এমপি আগামী দিনেও মাদারীপুর-৩ আসনে একান্ত প্রয়োজন। কালকিনিবাসীর জন্য নাছিমের বিকল্প আর নেই।
খবর৭১/ইঃনেতা আ.ফ.ম বাহাউদ্দিন নাসিমকে আমাদের অভিবাবক পদে পেয়ে গর্ববোধ করি। তার মতই নেতা বা এমপি আগামী দিনেও মাদারীপুর-৩ আসনে একান্ত প্রয়োজন। কালকিনিবাসীর জন্য নাছিমের বিকল্প আর নেই।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here