নোয়াখালীর চৌমুহনীর অর্ধশত দোকান পুড়ে ছাই, আগুন নিয়ন্ত্রণে

0
393

খবর৭১ঃ নোয়াখালীর বাণিজ্যকেন্দ্র চৌমুহনীর আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে অন্তত অর্ধশতাধিক দোকান পুড়ে ছাই হয়েছে। এতে দোকানগুলোতে থাকা মূল্যবান মালামাল ও নগদ অর্থ পুড়ে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আজ শুক্রবার সকাল সাড়ে ৬টার দিকে রেলস্টেশন এলাকায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকালে স্টেশন এলাকার একটি কোকারিজ দোকান থেকে প্রথমে একটু ধোয়া বের হয়। কোনো কিছু বুঝে উঠার আগেই দোকানে আগুন জ্বলতে শুরু করে। মুহূর্তের মধ্যে আগুন পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়লে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ সময় স্থানীয় লোকজন ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে চৌমুহনী, মাইজদী, সোনাইমুড়ী, কোম্পানীগঞ্জ ও ফেনী ফায়ার স্টেশনের নয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু এর আগে অর্ধশতাধিকের বেশি দোকান পুড়ে কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের।

নোয়াখালী ফায়ার সার্ভিসের সহকারি পরিচালক হুমায়ন কবির জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। প্রায় দুই ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো পরিমাপ করা সম্ভব হয়নি।

হুমায়ন কবির আরও জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তদন্ত শেষে বিস্তারিত বলা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here