নোবেলকে নম্বর কম দেয়ায় ক্ষেপেছে ভক্তরা

0
780

খবর৭১ঃ ভারতের বেসরকারি বাংলা স্যাটেলাইট টেলিভিশন জি বাংলার ‘সা রে গা মা পা’র দর্শক পশ্চিমবঙ্গের চেয়ে বাংলাদেশেই বেশি। এর কারণ এতে অংশগ্রহণ করেছেন বাংলাদেশি তরুণ নোবেল।

শুরু থেকেই সেখানকার বিচারক সকলের মন জয় করেছেন এই তরুণ। শনিবার, ২০ এপ্রিল রাতের পর্বে এই মেধাবী তরুণের সঙ্গে দেশটির বিচারক যা করলো তা কোনোভাবেই বাংলাদেশি দর্শকরা মেনে নিতে পারছে না।

নোবেল নিজের গায়কী দিয়ে বিচারকদের মন জয় করলেও একজন বিচারক প্রশংসা করেও এক নম্বর কেটে ফেলেন। আর এতেই ক্ষুব্ধ এদেশের ভক্তরা।

ফ্রিল্যান্সার, কলামিস্ট শরীফুল হাসান বলছেন, ‘আজ‌কে নো‌বেল বরাবরের ম‌তোই অসাধারণ গান গাই‌লো। মহী‌নের ঘোড়াগু‌লির তারারাও যতো আলোকবর্ষ দূরে গানটা এম‌নি‌তেই ভা‌লো গাই‌লো পাশাপা‌শি সুম‌নের সা‌থে মা‌ঝি দে পাল তু‌লিয়া গানটাও অসাধারণ গাইলো। অনুষ্ঠা‌নের তিনজন বিচারকই নো‌বে‌লের গা‌নের প্রশংসা কর‌লেন। অন্য‌দি‌কে সুম‌নের কিছুটা সমা‌লোচনা কর‌লেন। অথচ কী অবাক কাণ্ড সুমন আর নো‌বেল‌কে একই পাল্লায় মে‌পে দুজ‌নেকই ১০ এ ৯ দি‌লেন সম্মা‌নিত বিচারক শ্রীকান্ত আচার্য।’

তিনি বলেন, ‘আমি খুব অবাক হলাম, বা‌কি দুই বিচারক মোন‌ালি ঠাকুর আর শান্তনু মৈত্র যেখা‌নে নো‌বেল‌কে ১০ এ দশ দি‌লেন সেখা‌নে শ্রীকান্ত আচার্য নো‌বে‌লের এতো প্রশংসা ক‌রেও কেন ৯ দি‌লেন কিছু‌তেই বুঝলাম না। তার কা‌ছে সুমন আর নো‌বেল দুজ‌নেই আজ‌কে সমান? তার মা‌নে বে‌শি ভা‌লো আর কম ভা‌লো গাইলে একই নম্বর?

এদিকে বাংলা‌দে‌শের অনে‌কেই আশঙ্কা প্রকাশ কর‌ছেন, শুধু বাংলা‌দে‌শি ব‌লেই হয়‌তো চূড়ান্ত বিচা‌রে নো‌বেলকে প্রথম নাও করা হ‌তে পা‌রে। আবার দর্শক টে‌নে রাখ‌তে তা‌কে হয়‌তো শেষ পর্যন্ত রাখা হ‌বে কিন্তু প্রথম করা হ‌বে না।

উল্লেখ্য, ইতোমধ্যে মইনুল আহসান নোবেল কলকাতার জনপ্রিয় নির্মাতা সৃজিতের একটি চলচ্চিত্রে প্লেব্যাক করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here