নোবিপ্রবি শিক্ষার্থীর স্বর্ণ পদক অর্জন

0
225

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেলিকমিউনিকেশন বিভাগের চতুর্থ ব্যাচের শিক্ষার্থী মাঈন উদ্দিন ভারতের নয়া দিল্লিতে অবস্থিত সাউথ এশিয়ান বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স প্রোগ্রামে অংশগ্রহণ করে সম্মানজনক স্বর্ণ পদক অর্জন করেছে। বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স বিভাগ থেকে ২০১৬-২০১৮ শিক্ষাবর্ষে প্রথম স্থান অধিকার করায় সে এই গৌরব অর্জন করে।
গত ৭ জুন নয়া দিল্লির প্রবাসী ভারতীয় কেন্দ্রে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠানে নেপালের শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী গিরিরাজ মনি পোখারেলের হাত থেকে সে এই পদক গ্রহণ করে। এ সময় আরো উপস্থিত ছিলেন সার্কের মহাসচিব আমজাদ হুসাইন বি সিয়াল।
সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান ও সাউথ এশিয়ান বিশ্ববিদ্যালয়ের গভার্নিং বোর্ডের সদস্য প্রফেসর আব্দুল মান্নান মাঈন উদ্দিনের এই অর্জনে তাৎক্ষনিক অভিনন্দন জানিয়েছেন। এছাড়া সার্ক ও বিমসটেকের নির্বাহী পরিচালক (পররাষ্ট্র মন্ত্রণালয়) মো শামসুল হক বলেন, ‘এ সাফল্য বাংলাদেশকে গর্বিত করেছে’।

মাঈন উদ্দিন এ গৌরবোজ্জল সাফল্যের নেপথ্যে তার বাবা-মা, ও শিক্ষকদের অবদানের কথা স্বীকার করেন । বিশেষ করে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আন্তরিকতা তাকে আজকের অবস্থানে নিয়ে আসতে সহায়তা করেছে বলে মনে করেন তিনি।

মাঈন উদ্দিন বর্তমানে জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স বিভাগে লেকচারার হিসেবে কর্মরত আছেন।

উল্লেখ্য ,এ বছর দক্ষিণ এশিয়ার আটটি দেশের মোট ১৭৬ জন শিক্ষার্থী সমাবর্তনে অংশ নেয়। এদের মধ্যে ১০ জনকে এমফিল ও ৬ জনকে পিএইচডি ডিগ্রি প্রদান করা হয়।
সাউথ এশিয়ান ইউনিভার্সিটি সার্ক প্রতিষ্ঠিত একটি বিশেষায়িত শিক্ষা প্রতিষ্ঠান। বর্তমানে সেখানে প্রায় ৪৫০ শিক্ষার্থী উচ্চশিক্ষা গ্রহণ করছেন।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here