নেপালে ভয়াবহ এক বাস দুর্ঘটনায় অন্তত ২১ জন নিহত

0
208
নেপালে কলেজ বাস দুর্ঘটনায় নিহত ২১

খবর৭১:নেপালে ভয়াবহ এক বাস দুর্ঘটনায় অন্তত ২১ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ জন। হতাহতদের বেশিরভাগই কলেজ শিক্ষক ও শিক্ষার্থী। শুক্রবার ( ২১ নভেম্বর) দেশটির দক্ষিণাঞ্চলে তুলসিপুর শহরে এ দুর্ঘটনা ঘটে।

দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানায়, একটি শিক্ষা সফর শেষে ফিরে আসার সময় এ দুর্ঘটনা ঘটে।

নেপালের পুলিশ কর্মকর্তা প্রেম বাহাদুর শাহী বলেন, দাং জেলা থেকে একটি শিক্ষা সফর শেষে ঘোরাহি শহরে ফিরছিল শিক্ষক-শিক্ষার্থীদের বহনকারী ওই বাসটি। পথিমধ্যে তুলসিপুর শহরে পৌঁছালে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়।

তিনি বলেন, বাসটি রাস্তা থেকে প্রায় ৭০০ মিটার নিচে পানিতে ডুবে যায়। আমরা ১৩ জন পুরুষ ও তিনজন নারীর মৃতদেহ খুঁজে পেয়েছি।

শাহী বলেন, আহত ১৫ জনকে স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে, বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, নেপালের রাজধানী কাঠমান্ডু থেকে প্রায় ৪০০ কিলোমিটার পশ্চিমে প্রত্যন্ত এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

সংবাদমাধ্যমটি আরও জানায়, দুর্ঘটনার কবলে পড়া ব্যক্তিরা কৃষ্ণ সেন ইচ্ছুক পলিটেকনিক ইন্সটিটিউটের শিক্ষার্থী ও শিক্ষক ছিলেন। উদ্ভিদবিদ্যার পাঠ্যসূচির অংশ হিসেবে পার্শ্ববর্তী একটি জেলায় তারা ওই শিক্ষা সফরে গিয়েছিলেন
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here