নেপালে প্রচণ্ড ঝড়ে নিহত ২৫, আহত ৪ শতাধিক

0
264

খবর৭১ঃ নেপালে প্রচণ্ড ঝড়ে অন্তত ২৫ জনের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে ৪০০ জনের বেশি। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। দেশটির পক্ষ থেকে এই তথ্য জানানও হয়েছে।

সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, রবিবার দেশটির দক্ষিণাঞ্চলে অবস্থিত বারা ও পারসা জেলার বিভিন্ন অঞ্চলে ব্যাপক ঝড় বৃষ্টি আঘাত হানে। এতে ওইসব অঞ্চলের অসংখ্য বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। নষ্ট হয়েছে অনেক ফসলের মাঠ। এছাড়া রাস্তাঘাটে বিভিন্ন গাছপালা ভেঙে পড়ায় যোগাযোগ ব্যবস্থা অনেকটা বিচ্ছিন্ন হয়েছে।

নেপালের প্রধানমন্ত্রী কে. পি. শর্মা অলি টুইট বার্তায় জানান, ঝড়ে ২৫ জনের মৃত্যু ও ৪০০ জনের আহত হওয়ার খবর পেয়েছেন তিনি।

তিনি আরো বলেন, ঝড়ে আটকে পড়া ও আহতদের উদ্ধারে সর্বাত্মক চেষ্টা চালানো হচ্ছে। এতে কাজ করছে বিভিন্ন উদ্ধার কর্মী।নিয়োজিত করা হয়েছে হেলিকপ্টার।

দেশটির প্রশাসনিক কর্মকর্তা রাজেশ পাউদেল বলেন, বারা জেলার অনেক অঞ্চলে তীব্র ঝড় আঘাত হেনেছে। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে তিনি জানান।

তিনি আরো বলেন, পুলিশ এবং সেনাবাহিনী উদ্ধার অভিযান চালাচ্ছে।

আহতদের স্থানীয় হাসপাতালে গাড়ি ও অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। তবে রাস্তায় বিভিন্ন গাছপালা ভেঙ্গে পড়ায় তাদের হিমশিম খেতে হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here