নেপালে এবার কার্গো বিমান বিধ্বস্ত, নিহত ২

0
389

খবর ৭১: নেপালে পণ্যবাহী একটি কার্গো বিমান বিধ্বস্ত হয়েছে। এই ঘটনায় বিমানের দুই পাইলট নিহত হয়েঠেছন। এর আগে গত ১২ মার্চ নেপালের কাঠমান্ডুর ত্রিভূবন আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশি বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সের যাত্রীবাহী একটি বিমান বিধ্বস্ত হয়। ইউএস-বাংলার এ বিমান দুর্ঘটনায় ২৬ বাংলাদেশিসহ ৫১ জন নিহত ও ২০ জন আহত হয়।

নেপালের বেসামরিক বিমান কর্তৃপক্ষের উপ-মহাপরিচালক রাজন পোখারেল বলেছেন, বিধ্বস্ত বিমানটি মাকালু এয়ারের। হুমলার বাহুন খারকা এলাকার সিমিকোট পাসে পণ্যবাহী এই বিমান বিধ্বস্ত হয়েছে।

তিনি বলেন, বিমানটি ১২ হাজার ৮০০ ফুট উপর দিয়ে উড়ছিল। এক ইঞ্জিনবিশিষ্ট বিমানটি হুমলা জেলার সিমিকোটে যাওয়ার উদ্দেশে সুরখেত থেকে উড্ডয়ন করেছিল।

কাঠমান্ডু পোস্ট বলছে, সুরখেত থেকে পণ্যবাহী ওই বিমান স্থানীয় সময় বুধবার সকাল ৬টা ১২ মিনিটে যাত্রা শুরু করে। সকাল ৬টা ৫৫ মিনিটে সিমিকোটে অবতরণের কথা ছিল বিমানটির। পণ্যবাহী এই বিমানের ধ্বংসাবশেষের সন্ধান পাওয়া যায় স্থানীয় সময় সকাল ১১টার পরে।

জেলা প্রশাসক মাধব প্রাসাদ ধাঙ্গানা বলেন, দুর্ঘটনাস্থল থেকে বিমানটির পাইলট ও কো-পাইলটের মরদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, আমাদের বিশ্বাস বিমানটি তার রুট নির্ধারণে ভুল করেছে। সম্ভবত খারাপ আবহাওয়ার কারণে এটি পাহাড়ি এলাকায় বিধ্বস্ত হয়েছে। খবর কাঠমান্ডু পোস্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here