নেইল কাটার গিলে খেল দেড় বছরের শিশু,অতঃপর…

0
460

খবর ৭১:দেড় বছরের একটি শিশু প্রিয় খাদ্য মায়ের দুধ অথবা তোলা দুধ। কিন্তু সে কিনা গিলে খেল নেইল কাটার। শুনে বিশ্বাস হচ্ছে না। ঘটনা কিন্তু সত্যি।

এই অদ্ভুত এক ঘটনা ঘটিয়ে সবাইকে চমকে দিল দেড় বছরের এক শিশু। একেবারে আস্ত একটি নেইল কাটার গিলে ফেলল সে। নজিরবিহীন এই ঘটনা ঘটেছে ১৭ এপ্রিল উত্তর-পূর্ব চীনের চাংচুঙে।

বিদেশি সংবাদমাধ্যম ‘নিউ কালচার পোস্টের’ প্রতিবেদন থেকে জানানো হয়, ১৭ এপ্রিল ওই শিশুর মা একটি নেইল কাটার দিয়ে নখ কাটছিলেন। হঠাৎ তার ছেলে মায়ের হাত থেকে নেইল কাটারটি কেড়ে সারা বাড়ি ছুটে বেড়াতে থাকে। শিশুর (ডাকনাম ফেইফেই) মা প্রথমে ভাবেন নেইল কাটারটি নিয়ে ফেইফেই খেলা করছে। কিন্তু বস্তুটিকে যে সে গিলে ফেলবে, তা একেবারেই ভাবেননি তার মা।

তৎক্ষণাৎ তাকে নিয়ে যাওয়া হয় চাংচুঙ শিশু হাসপাতালে। ডাক্তাররা এন্ডোস্কপির মাধ্যমে ফেইফেইয়ের পাকস্থলী থেকে ২.৪ ইঞ্চির একটা নেইল কাটার বের করেন। তার কিছুক্ষণ পরই তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়।

দেড় বছরের শিশুর পেট থেকে নেইল কাটার বের করা খুবই ঝুঁকিপূর্ণ কাজ। এই কাজটি নিপুণতার সঙ্গে না করলে শিশুটির জীবন শেষ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকত। যদিও এই ধরনের ঘটনা খুব কমই ঘটে থাকে, তবে কিছুদিন আগে চীনেই এ রকম আরেকটি ঘটনা ঘটেছিল। এক ভদ্রলোকের পাকস্থলী থেকে একটি লাইটার পাওয়া যায়, যেটা ২০ বছর আগে তিনি গিলে ফেলেছিলেন। সূত্র : এবেলা
খবর ৭১/ ই:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here