নেইমারের গোলে এগিয়ে গেল ব্রাজিল

0
626

খবর৭১; প্রথমার্ধ শেষে নেইমারের গোলে এগিয়ে গেল মেক্সিকো। এরআগে নেইমার কেবল ম্যাচের শুরুর দিকে জোরালো শটে গোলরক্ষক গিলের্মো ওচোয়ার পরীক্ষা নিয়েছিলেন। এরপর থেকে আক্রমণ আর দ্রুত প্রতিআক্রমণে ব্রাজিলের রক্ষণভাগকে ব্যতিব্যস্ত রাখে মেক্সিকো।

২৫তম মিনিটে পায়ের কারিকুরিকে ডিফেন্ডারদের কাটিয়ে খুব কাছ শট নিয়েছিলেন নেইমার। কিন্তু তৎপর ওচোয়া হাত লাগিয়ে সেই চেষ্টা ব্যর্থ করে দেন।

এরপর থেকে যেন খেলায় ফেরে ব্রাজিল। ৩২তম মিনিটে আবারও ডি-বক্সে ঢুকে শট নিয়েছিলেন নেইমার। কিন্তু এবারও ওচোয়াকে ফাঁকি দেওয়া যায়নি।

দুটি জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে ‘ই’ গ্রুপ সেরা হয়ে নকআউট পর্বে ওঠে ব্রাজিল। আর দুই জয়ে গতবারের চ্যাম্পিয়ন জার্মানিকে পিছনে ফেলে ‘এফ’ গ্রুপের দ্বিতীয় সেরা দল হয়ে শেষ ষোলোয় ওঠে উত্তর আমেরিকার দেশ মেক্সিকো।

গুরুত্বপূর্ণ এ ম্যাচের আগে দলের সেরা খেলোয়াড় নেইমার পুরোপুরি ছন্দে ফিরেছে বলে আগের দিনের সংবাদ সম্মেলনে জানান কোচ তিতে।

ব্রাজিল একাদশ: আলিসন, ফাগনার, চিয়াগো সিলভা, মিরান্দা, ফিলিপে লুইস, পাওলিনিয়ো, কাসেমিরো, ফিলিপে কৌতিনিয়ো, উইলিয়ান, গাব্রিয়েল জেসুস, নেইমার।

মেক্সিকো একাদশ: গিলের্মো ওচোয়া, এদসন আলভারেস, উগো আইয়ালা, কার্লোস সালসেদো, হেসুস গাইয়ার্দো, এক্তর এররেরা, রাফায়েল মার্কেস, আদ্রেয়াস গুয়ার্দাদো, কার্লোস ভেলা, হাভিয়ের এরনান্দেস, ইয়ার্ভিং লোসানো
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here