নুসরাত হত্যা: আওয়ামী লীগ নেতা রুহুল আমিনকে পাঁচ দিনের রিমান্ড

0
420

খবর৭১ঃ ফেনীর সোনাগাজী সিনিয়র ফাজিল মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যার ঘটনায় আওয়ামী লীগ নেতা রুহুল আমিনকে পাঁচ দিনের রিমান্ডে পাঠিছেন আদালত। শনিবার বিকালে জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সরাফ উদ্দিনের আদালতে তাকে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই)। এ আবেদনের প্রেক্ষিতে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মো. মুনিরুজ্জামান রিমান্ড মঞ্জুরের বিষয়টি নিশ্চিত করে জানান, রুহুল আমিনকে রিমান্ডে নেয়ার আবেদন মঞ্জুর করেছেন আদালত। এছাড়াও আসামি কামরুন নাহার মনি ও মো. জাবেদ হোসেনকে আদালতে হাজির করা হয়েছে। তারা দুইজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবনন্দি দিয়েছে।

পিবিআই সূত্রে জানা গেছে, রুহুল আমিন নুসরাতের প্রতিষ্ঠান সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসা পরিচালনা কমিটির সহ-সভাপতি। শুক্রবার মাদরাসাটির কমিটি বাতিল পরেই রুহুল আমিনকে আটক করা হয়।

উল্লেখ, মাদরাসার অধ্যক্ষ সিরাজদ্দৌলার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন মাদরাসাটির আলিম পরিক্ষার্থী নুসরাত জাহান রাফি। এই ঘটনায় অধ্যক্ষের অনুসারীরা ৬ এপ্রিল নুসরাতের গায়ে কেরোসিন ঢেলে আগুন লাগিয়ে দেন। পরে ১০ এপ্রিল রাত সাড়ে ৯টার দিকে ঢামেকের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় নুসরাতের মৃত্যু হয়।

জানা যায়, গত ৬ এপ্রিল সকালে আলিম পরীক্ষা দিতে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যান নুসরাত। তার বান্ধবীকে ছাদের ওপর কেউ মারধর করছে- এমন সংবাদ পেয়ে ছাদে যান নুসরাত। সেখানে মুখোশ পরা চার থেকে পাঁচ জন নুসরাতকে অধ্যক্ষ সিরাজ উদদৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। অস্বীকৃতি জানালে তারা তার গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়। পরে তাকে ফেনী থেকে ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

নুসরাতের পরিবার সূত্রে জানা যায়, ২৭ মার্চ মাদরাসার অধ্যক্ষ মাওলানা সিরাজ উদদৌলা নিজ কক্ষে ডেকে নিয়ে নুসরাতের শ্লীলতাহানি করেন। এই ঘটনায় তার মায়ের করা মামলায় অধ্যক্ষ এখন কারাগারে আছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here