নুসরাতের খুনীদের শাস্তি দ্রুত নিশ্চিত করার আহ্বান নাসিমের

0
622

খবর৭১ঃ ফেনীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারিদের ‘দ্রুত বিচার ট্রাইব্যুনালে’ বিচারের ব্যবস্থা করার দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

তিনি বলেন, ফেনীর ওই ছাত্রীকে কে হত্যা করেছে, এরসঙ্গে কারা জড়িত- তা সবাই জানে। আমি আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ করছি- দ্রুত বিচার ট্রাইব্যুনাল গঠন করে এদের দ্রুত বিচার করতে হবে, শাস্তি দিতে হবে।

বৃহস্পতিবার বিকালে রাজধানীর আজিমপুরে ১৪ দল আয়োজিত মাদকমুক্ত সমাজ ও নিরাপদ সড়কের দাবিতে আয়োজিত অভিভাবক সমাবেশে তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ্য করে মোহাম্মদ নাসিম আরও বলেন, দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচারের ব্যবস্থা করেন। তা না হলে সমাজের এই অবক্ষয় দূর হবে না। অনতিবিলম্বে এটা করতে হবে। এই হত্যাকারিরা, অপরাধীরা যেন কোনও ভাবেই পার পেতে পারে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে মন্তব্য করে সাবেক নাসিম বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি আর্থসামাজিক মুক্তির জন্য কাজ করে যাচ্ছেন। কিন্তু তারপরও সামাজিক অবক্ষয় দুর হয়নি, সামাজিক অবক্ষয় বেড়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। মাদক নির্মূলের জন্য কাজ করে যাচ্ছেন। আজকে এই সব সমাজিক অবক্ষয় দূর করতে সমাজের সকল শ্রেণি-পেশার মানুষকে এগিয়ে আসতে হবে। সমাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সরকারকে সহযোগিতা করতে হবে। তবেই এই সামাজিক অবক্ষয় দূর হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের সভাপতিত্বে সমাবেশে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন জাসদের কার্যকরি সভাপতি মঈনুদ্দিন খান বাদল, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) মহাসচিব শেখ শহীদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শিরিন আক্তার, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতসহ অভিভাবক ও শিক্ষক প্রতিনিধিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here