নীলফামারী-৪ আসন আপিলে বিএনপি প্রার্থী আমজাদের মনোনয়ন বাতিল, উচ্চ আদালতে রীটের প্রস্তুতি

0
377

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকে:
নীলফামারী জেলা রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল শুনানীতে নীলফামারী-৪ আসনে বিএনপির প্রার্থী আমজাদ হোসেন সরকারের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়েছে। গত বৃহস্পতিবার দুপুরে নির্বাচন কমিশন (ইসি) কার্যালয়ে আপিল শুনানী শেষে ওই ঘোষণা দেয়া হয়। তবে মনোনয়ন ফিরে পেতে ইসি’র ওই ঘোষণার বিরুদ্ধে উচ্চ আদালতে রীট করা হচ্ছে। বর্তমানে রীট দায়েরের প্রস্তুতি চলছে বলে প্রার্থী আমজাদ হোসেন সরকারের ঘনিষ্ঠ সূত্রে ওই তথ্য জানা গেছে।
সূত্র জানায়, আসন্ন নির্বাচনে নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে সৈয়দপুর পৌর মেয়র মো. আমজাদ হোসেন সরকার ও সঙ্গীত শিল্পী বেবী নাজনীন গত ২৮ নভেম্বর নীলফামারী রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র জমা দেন। গত ২ ডিসেম্বর রিটার্নিং অফিসার ও নীলফামারী জেলা প্রশাসক নাজিয়া শিরিন প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন। এতে বেবী নাজনীনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। তবে মেয়র পদ থেকে পদত্যাগ না করায় মো. আমজাদ হোসেন সরকারের মনোনয়ন বাতিল ঘোষণা করা হয়। ওই বাতিলের বিরুদ্ধে গত ৩ ডিসেম্বর মেয়র আমজাদ হোসেন সরকার নির্বাচন কমিশনে আপিল করেন। ওই আপিলের শুনানী হয় গতকাল বৃহস্পতিবার। এ শুনানীতেও মেয়র আমজাদ হোসেন সরকারের মনোনয়নপত্র বাতিল করা হয়।
এদিকে মনোনয়নপত্র বাতিলের ফলে দলের নেতাকর্মীদের হতাশ না হয়ে ধৈর্য্য ধরার আহ্বান জানিয়ে মেয়র আমজাদের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছেন, মনোনয়ন বাতিলের বিরুদ্ধে উচ্চ আদালতে রীট করা হচ্ছে। তবে মেয়র আমজাদের মনোনয়ন বাতিল হওয়ায় নেতাকর্মী ও সমর্থকদের মাঝে হতাশার ছাপ দেখা গেছে। অপরদিকে নীলফামারী-৩ আসনে বিএনপি মনোনীত প্রার্থী জলঢাকা পৌর মেয়র ফাহমিদ ফয়সাল কমেটেরও মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here