নীলফামারী-৪ আসনঃ ভোটের নিরাপত্তায় সেনা, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ মোতায়েন

0
238

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধিঃ
কাল রোববার অনুষ্ঠিত হচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনে ভোটের নিরাপত্তায় নীলফামারী-৪ (সৈয়দপুর-কিশোরগঞ্জ) আসনে নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্নের জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ আসনে আইন-শৃঙ্খলা বাহিনীর তৎপরতায় ভোটারদের মাঝে স্বস্তি বিরাজ করছে।
নীলফামারী-৪ আসনটি সৈয়দপুর ও কিশোরগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। এ দুই উপজেলায় ভোট গ্রহণের জন্য ১৫৭টি ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে। এর মধ্যে সৈয়দপুর উপজেলায় ৭৯টি এবং কিশোরগঞ্জ উপজেলায় ৭৮টি ভোট কেন্দ্র রয়েছে। এসব কেন্দ্রে ভোটারা যাতে শান্তিপূর্ণ ও নির্ভয়ে ভোট দিতে পারেন তার জন্য দুই উপজেলায় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে নির্বাচনী মাঠে রয়েছে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, আনসার, ভিডিপি ও গ্রাম পুলিশ। এছাড়াও প্রশাসনের বিভিন্ন বিভাগের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। গোটা নির্বাচনী এলাকায় টহলসহ আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণের সার্বিক দায়িত্ব পালন করছে আইন-শৃঙ্খলা বাহিনীর বিভিন্ন টিম।
সূত্র জানায়, ভোট কেন্দ্রে শান্তি শৃঙ্খলা বজায় রাখতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্ট্রাকিং ফোর্স হিসেবে সেনা, বিজিবি ও র‌্যাবে মোতায়েন করা হয়েছে। এছাড়াও প্রতিটি ভোট কেন্দ্রে পুলিশের সাব-ইন্সপেক্টর, এএসআইসহ পুলিশ সদস্য এবং ৮ জন পুরুষ ও ৪ জন নারীসহ ১২ জন আনসার, ভিডিপি ও গ্রাম পুলিশের সদস্য নিয়োজিত রয়েছে।
উপজেলা আনসার ভিডিপি দপ্তর সূত্রে জানা যায়, ২৬ ডিসেম্বর থেকে নির্বাচনের পর দিন ৩১ ডিসেম্বর পর্যন্ত ৬টি আনসার ও ভিডিপি সদস্য তাদের দায়িত্ব পালন করবেন। সৈয়দপুর উপজেলা আনসার ও ভিডিপি অফিসার মো. গোলাম মোস্তফা জানান, নিয়োগ পাওয়া সদস্যদের পোশাক পরিচ্ছদ ও অন্যান্য সরঞ্জাম দেয়া হয়েছে। প্রতিটি কেন্দ্রে অস্ত্রধারী প্লাটুন কমান্ডার ও সহকারী প্লাটুন কমান্ডারসহ মোট ৯৪৮ জন সদস্য মোতায়েন করা হয়েছে। ভোট সুষ্ঠু করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে একাধিক মোবাইল টিম, র‌্যাব ও পুলিশের টহল দল গোটা নির্বাচনী এলাকায় কাজ করছে। আইনশৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতা থাকায় নীলফামারী-৪ আসনে শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে। ফলে সাধারণ ভোটাররা স্বস্তিবোধ করছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here