নির্বাচন পেছানোয় উল্লাস করে অনশন প্রত্যাহার শিক্ষার্থীদের

0
456
নির্বাচন পেছানোয় উল্লাস করে অনশন প্রত্যাহার শিক্ষার্থীদের

খবর৭১ঃ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের তারিখ একদিন পিছিয়ে আগামী ১ ফেব্রুয়ারি করা হয়েছে। নির্বাচন নিয়ে জটিলতা দেখা দেওয়ায় শনিবার জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এমন খবরে উল্লাস করে অনশন প্রত্যাহারের ঘোষণা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যে আন্দোলনরত শিক্ষার্থীরা।

এসময় কিছুটা দেরিতে হলেও দাবি মেনে নিয়ে পূজার দিনে নির্বাচনের তারিখ পরিবর্তন করায় ধন্যবাদ জানিয়েছে অনশনরত শিক্ষার্থীরা। তবে আন্দোলন চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে চিকিৎসা নিয়েছে।

জানা যায়, সনাতন ধর্মাবলম্বীদের সরস্বতী পূজা ৩০ জানুয়ারি। ওই দিন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণের দিন নির্ধারণ করায় সনাতন ধর্মাবলম্বীরা প্রতিবাদ করে আসছিল প্রথম থেকে। এরপর নির্বাচন পেছাতে হাইকোর্টে করা রিট আবেদনও খারিজ করে দেন আদালত। এরপর থেকে ঢাবিতে রাজু ভাস্কর্যে অনশনে নামে সাধারণ শিক্ষার্থীরা। নির্বাচনের তারিখ পরিবর্তন করতে একে একে সমর্থন আসে দলমত নির্বিশেষে সমাজের সকল স্তর থেকে। এরমধ্যে ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটের দিন পরিবর্তনের নির্দেশনা চেয়ে করা রিট খারিজের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করা হয়েছে। তবে আপিলের পরবর্তী নির্দেশনা আসার আগেই নির্বাচনের তারিখ পরিবর্তন করে ১ ফেব্রুয়ারি ঘোষণা করে নির্বাচন কমিশন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here