নির্বাচন নিয়ে বার্তা দিয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন

0
329

খবর৭১:বাংলাদেশের আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বার্তা দিয়েছে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন। এতে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটে এমন একটি অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচন নিশ্চিত করতে বাংলাদেশের প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র।

নিউইয়র্ক সফরত বাংলাদেশের পররাষ্ট্র সচিব মো. শহিদুল হকের কাছে এই বার্তা পৌছে দেন মার্ক গ্রিন। মার্ক গ্রিন মার্কিন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ইউএস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট-ইউএসএআইডি’র পরিচালক।

নিউ ইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনের সাইডলাইনে এই দুই কর্মকর্তা একটি বৈঠক অনুষ্ঠিত হয়। এ সময় বাংলাদেশের আসন্ন সাধারণ নির্বাচন নিয়ে আলোচনা করেন দুই কর্মকর্তা।

বৈঠক শেষে মার্কিন প্রশাসনের এক বিবৃতিতে বলা হয়, ‘পরিচালক বাংলাদেশে অবাধ ও অংশগ্রহণমূলক নির্বাচনের অঙ্গীকার পূরণের মার্কিন প্রত্যাশার ওপর জোর দিয়েছেন যাতে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটবে।’

মুসলিম রোহিঙ্গা শরণার্থী প্রতি বাংলাদেশের সরকার ও জনগণের অব্যাহত সহমর্মিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, শরণার্থীদের জন্য জরুরি সহায়তা ও স্থানীয় জনগণের প্রচেষ্টা উভয়ের প্রতি যুক্তরাষ্ট্রের সহযোগিতা তথা একাত্মতা প্রদর্শন অব্যাহত থাকবে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here