নির্বাচন থেকে পালাতে চায় বিএনপি: কাদের

0
368

খবর৭১ঃআন্দোলনে ব্যর্থ হয়ে, নির্বাচন থেকে পালানোর জন্য বিএনপির নেতাকর্মীরা অস্থিরতা সৃষ্টির চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ট্রেনযাত্রায় উত্তরাঞ্চলে প্রচারণা শেষে রোববার সকাল সাড়ে ১০টায় ঢাকার উদ্দেশে রওয়ানা হওয়ার আগে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, ১০ বছর ধরে বিএনপি আন্দোলন করতে পারেনি। দলটির নেত্রী খালেদা জিয়া কারাগারের বাইরে থাকার সময়ও জনগণ তার ডাকে সাড়া দেয়নি। সবকিছুতে ব্যর্থ হয়ে এখন নির্বাচন থেকে পালানোর জন্য বিএনপির নেতাকর্মীরা অস্থিরতা সৃষ্টির চেষ্টা করছে।

তিনি বলেন, আমাদের কাছে খবর আছে দেশ-বিদেশে ২০১৪ সালের মতো কিভাবে সহিংসতা করা যায়, তা নিয়ে ষড়যন্ত্র চলছে। তবে এসব করে লাভ হবে না। আমরা জনগণকে নিয়ে তা প্রতিহত করবো।

ট্রেনযাত্রায় নির্বাচনী প্রচারণা চালানো প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, আমরা আমাদের পার্টিকে ঐক্যবদ্ধ করব, সংগঠিত করব। এটি স্বাভাবিক। আমরা বিভিন্ন স্টেশনে সংশ্লিষ্ট নেতাদের ডেকে কথা বলেছি। তাদের সতর্ক করে দিয়েছি। কিছু প্রকাশ্যে করেছি, কিছু এনে ডেকে। তারা হয়তো দুই-একটা স্টেশনে আমাদের সঙ্গে ছিল। তাদেরকে বুঝিয়েছি। এখানে এত মানুষ হবে, আমি নিজেও কল্পনা করিনি; আমার সহকর্মীরাও কেউ ভাবতে পারেনি।

তিনি আরো বলেন, আমাদের প্রতিটি সংক্ষিপ্ত পথসভায় লোকসমাগম দেখে আমি অবাক হয়েছি। এতেই বোঝা যায়, আওয়ামী লীগে জোয়ার এসেছে।

এর আগে, গত শনিবার (৮ সেপ্টেম্বর) সকালে ট্রেনে চড়ে উত্তরাঞ্চলে ‘নির্বাচনী যাত্রা’ শুরু করে ক্ষমতাসীন আওয়ামী লীগ। সকাল ৮টায় কমলাপুর রেলস্টেশন থেকে উত্তরাঞ্চলগামী নীলসাগর এক্সপ্রেস ট্রেনে করে রওনা হন আওয়ামী লীগের নেতারা। দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে সফরে কেন্দ্রীয় নেতাদের মধ্যে ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক ও আবু সাঈদ আল মাহমুদ স্বপন, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া প্রমুখ। ঢাকা থেকে নীলফামারী যাওয়ার পথে ১০টি স্থানে পথসভা করে তারা। এগুলো হলো টাঙ্গাইল, পাবনার ঈশ্বরদী, নাটোর, বগুড়ার সান্তাহার, জয়পুরহাট, জয়পুরহাটের আক্কেলপুর, দিনাজপুরের বিরামপুর, ফুলবাড়ী ও পার্বতীপুর এবং নীলফামারীর সৈয়দপুর স্টেশন। শনিবার রাত সোয়া ৯টায় সৈয়দপুর রেলস্টেশনে সর্বশেষ পথসভা হয়।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here