নির্বাচন কমিশন কোনো হুমকি সহ্য করবে না: এইচ টি ইমাম

0
282

খবর৭১ঃপ্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা ও নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম বলেছেন, নির্বাচন কমিশন কোনো ধরনের হুমকি বা ভয়ভীতি দেখানো সহ্য করবে না।

বুধবার বিকালে নির্বাচন কমিশন ভবনে ইসির সঙ্গে আলোচনার পর সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, আমরা দেখেছি সাম্প্রতিক সময়ে বিভিন্ন রাজনৈতিক দল নির্বাচন কমিশনের সঙ্গে আলাপ-আলোচনা করেছে। সবার সঙ্গেই সোহার্দ্যপূর্ণ আলোচনা হলেও জাতীয় ঐক্যফ্রন্ট নির্বাচন কমিশনকে ভয়ভীতি দেখিয়েছে, হুমকি দিয়েছে।

তিনি বলেন, আমরা দ্ব্যার্থহীনভাবে বলতে চাই নির্বাচন কমিশন এই ধরনের হুমকি বা ভয়ভীতি কোনোভাবেই সহ্য করবে না। বাংলাদেশের জনগণ এই ধরনের আচরণের জবাব ভোটের মাধ্যমে দেবে।

প্রধানমন্ত্রীর এই রাজনৈতিক উপদেষ্টা বলেন, কবে, কখন ও কীভাবে নির্বাচন করবে, তা নির্ধারণ করবে ইসি। ইতিমধ্যেই ইসি ঘোষণা করেছেন আগামীকাল (বৃহস্পতিবার) তফসিল ঘোষণা করবে। আমরা এই সিদ্ধান্তকে স্বাগত জানাই।

এইচ টি ইমাম আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে একটি স্বাধীন নির্বাচন কমিশন গঠন করেছে আওয়ামী লীগ সরকার। বঙ্গবন্ধুকন্যা স্বাধীন নির্বাচন কমিশনের জন্য আজীবন সংগ্রাম করে এসেছেন। আমরা গর্বের সঙ্গে বলতে পারি নির্বাচন পদ্ধতির আমূল পরিবর্তন করেছে আওয়ামী লীগ সরকার।

এদিন বিকালে এইচ টি ইমামের নেতৃত্বে নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে সংলাপে বসে আওয়ামী লীগের প্রতিনিধিদল।

সংলাপে নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা, অন্য চার কমিশনার ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদ উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগের ১৬ সদস্যের প্রতিনিধিদলে ছিলেন- সভাপতিমণ্ডলীর সদস্য কর্নেল (অব.) ফারুক খান, উপদেষ্টা পরিষদ সদস্য ড. মসিউর রহমান, রশিদুল আলম, সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন, উপদফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, রিয়াজুল কবীর কাওছার, গোলাম রাব্বানী চিনু, তানভীর ইমাম, ফজিলাতুন্নেছা বাপ্পী প্রমুখ।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here