নির্বাচনে সেনা মোতায়েনের বিপক্ষে নয় সরকার: কাদের

0
255

খবর ৭১: সরকার জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের বিপক্ষে নয় বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ফেনীর ফতেহপুর রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জাবাবে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের বিপক্ষে নই। তবে তা হতে হবে সংবিধান অনুযায়ী।

তিনি বলেন, সেনাবাহিনী মোতায়েন প্রয়োজন হলে নির্বাচন কমিশন সরকারকে বলবে। সেনা মোতায়েন কিন্তু নির্বাচন কমিশনের এখতিয়ারে নেই।

মন্ত্রী বলেন, এবারকার ঈদ যাত্রা নিয়ে প্রথমে আতঙ্ক থাকলেও শেষ পর্যন্ত তা অমূলক বলে প্রমাণিত হয়েছে। মানুষ এবার নির্বিঘ্নে বাড়ি ফিরতে পেরেছে, মহাসড়কে কোনো ধরনের যানজট তৈরি হয়নি। অন্য যে কোনো বছরের চেয়ে এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হয়েছে বলেও দাবি করেন মন্ত্রী।

সেতুমন্ত্রী আরও বলেন, ঝড় বৃষ্টির মতো এত দুর্যোগের মধ্যে যখন যাওয়াটা স্বস্তিতে হয়েছে, ফিরবেও খুব ভালো ভাবে। কষ্ট হচ্ছে সিলেটসহ পার্বত্য চট্টগ্রামে বহু মানুষ পানিবন্দি। পাহাড়ে যেসব সড়ক করা হয়েছিল তা নষ্ট হয়ে গেছে। সেখানে যোগাযোগ বিপর্যস্ত হয়ে পড়েছে। ফেনীতেও বহুমানুষ বন্যাকবলিত।

এসময় মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়, পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার, ফেনী জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম, ফেনী পৌরসভার প্যানেল মেয়র স্বপন মিয়াজী, জেলা যুবলীগের সভাপতি শুসেন চন্দ্রশীল প্রমুখ।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here