নির্বাচনে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটবে, আবারও আ’লীগ জোয়ারে ভাসবে

0
197

খবর৭১ঃ
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমাদের একসময় ভাটা ছিল, এখন বিএনপির। তাদের এ ভাটা জোয়ার হবে কিনা জানি না। আমার মনে হয় আজ যে জোয়ার আওয়ামী লীগের পক্ষে, এ জোয়ারে আগামী নির্বাচনে জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটবে এবং আগামী নির্বাচনে আবারও আওয়ামী লীগ এ জোয়ারে ভাসবে।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার গণসংবর্ধনা উপলক্ষে শুক্রবার সকালে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত চিত্রকর্ম প্রদর্শনীতে গিয়ে তিনি এ কথা বলেন।

শনিবার সোহরাওয়ার্দী উদ্যানে প্রধানমন্ত্রীকে গণসংবর্ধনা দেয়া হবে। বাংলাদেশের উন্নয়নশীল দেশে পদার্পণ, বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ, অস্ট্রেলিয়া থেকে ‘গ্লোবাল উইমেনস লিডারশিপ অ্যাওয়ার্ড অর্জন ও ভারতের নজরুল বিশ্ববিদ্যালয় থেকে ডি লিট ডিগ্রি পাওয়ায় এ সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

সংবর্ধনার বিষয়ে ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে কখনও জোয়ার কখনও ভাটা থাকে। বাংলাদেশের রাজনীতিতে বঙ্গবন্ধুকে হত্যা করার পর ২১ বছর আমরা ভাটায় ছিলাম। আবার যখন বিএনপি ক্ষমতায় ছিল, তখনও এক ভয়াল পরিস্থিতিতে ভাটায় ছিলাম; তত্ত্বাবধায়ক সরকারের সময়ও। আজ আমরা ক্ষমতায় এসে উন্নয়ন করতে পেরেছি। অর্জন করতে পেরেছি, যা দেশে-বিদেশে সমাদৃত হচ্ছে ও প্রশংসিত হচ্ছে। এ উন্নয়ন অর্জন মাত্র কয়েক বছরে। এটি একটি বিশ্বরেকর্ড স্থাপন করেছে।

তিনি আরও বলেন, বাংলাদেশে এ সময়ে এ অর্জন-প্রবৃদ্ধি সব বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য অর্জিত হয়েছে। এটি তো অভূতপূর্ব সাফল্য। সে কারণে এ সংবর্ধনা কৃতজ্ঞ জাতির পক্ষ থেকে। আমরা স্বাধীনতা সংগ্রামের নেতৃত্বদানকারী জাতির জনকের কন্যাকে সংবর্ধনা দিচ্ছি। আর লোক সমাগমের বিষয়টি আপনাদের ক্যামেরাই বলে দেবে।

নির্বাচনের আগে বিএনপির সঙ্গে সংলাপের উদ্যোগ সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সংলাপ কেন? কী প্রয়োজনে? নির্বাচন হতে তো কোনো সমস্যা নেই। তারা কি জাতীয়তাবাদী নির্বাচন কমিশন চায়? তাদের প্রতিনিধি তো নির্বাচন কমিশনে আছে। তারা কি চায় নির্বাচনে জেতানোর গ্যারান্টি দিতে হবে? তা হলে তারা নির্বাচনে আসবে? এটি তো কেউ দিতে পারবে না।

বিএনপির পক্ষ থেকে সব দলের অংশগ্রহণে নির্বাচন দাবির বিষয়ে তিনি বলেন, সব দলের অংশগ্রহণে নির্বাচন আমরা চাই না- এ কথা কি আমরা বলছি? তবে আমরা কাউকে টেনে আনব না। সব গণতান্ত্রিক দেশে রাজনৈতিক দলগুলো নির্বাচনে অংশগ্রহণ করবে এটি তাদের রাজনৈতিক অধিকার। এটি করুণা নয়। করুণা বা দয়ায় কেন বিএনপি নির্বাচনে আসবে। এটি তাদের অধিকার।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ। খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here