নির্বাচনে খালেদা জিয়ার অংশগ্রহণ চায় আ’লীগ: নাসিম

0
362

খবর ৭১:আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ চায় খালেদা জিয়া আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে জামিনে বেরিয়ে এসে নির্বাচনে অংশগ্রহণ করুক।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়। তবে সংবিধানের বাইরে যাওয়ার কোনো সুযোগ নেই। সংবিধান অনুযায়ী একাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনেই অনুষ্ঠিত হবে। নির্বাচনকালীন সরকার সাংবিধানিক দৈনন্দিন কাজ করবে। নির্বাচন পরিচালনা করবে নির্বাচন কমিশন।

বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কোনো বিকল্প নেই জানিয়ে নাসিম বলেন- সুখ, সমৃদ্ধি ও শান্তির জন্য সিঙ্গাপুর মালয়েশিয়ার মতো বাংলাদেশকে এগিয়ে নিতে হলে শেখ হাসিনাকে আরও সময় দিতে হবে। শেখ হাসিনার নেতৃত্বে দেশ আলোকিত হয়েছে, নিম্ন আয়ের দেশ থেকে বেরিয়ে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে।

রোববার দুপুরে ২৫০ শয্যাবিশিষ্ট সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ডাক্তার, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নাসিম।

সভার শুরুতে জাতীয় গণহত্যা দিবসের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

দুপুরে হাসপাতালে প্রবেশ করে মন্ত্রী প্রথমেই স্বাস্থ্যসেবা সপ্তাহ উপলক্ষে সন্ধানী ডোনার ক্লাবের আয়োজনে রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন। এর আগে তিনি তার নির্বাচনী এলাকা কাজিপুরের আলমপুর হাইস্কুলের বার্ষিক ক্রিড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।

২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে মতবিনিময় সভায় স্বাস্থ্যমন্ত্রী বলেন, চিকিৎসা সেবায় কোনো অবহেলা সহ্য করা হবে না। সীমিত সম্পদ নিয়েই তৃণমূলের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন, নির্বাচনের আগে আরও ১০ হাজার চিকিৎসক ও নার্স ছাড়াও ৪০ হাজার জনবল নিয়োগ দেয়া হবে। এতে জনবল সংকট দূর হবে, তৃণমূলের সেবাও নিশ্চিত হবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, হাসপাতালের তত্বাবধায়ক ডা. রমেশ চন্দ্র সাহা। স্বাগত বক্তব্য রাখেন, আবাসিক মেডিকেল অফিসার ডা. এম. আকরামুজ্জামান।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজের প্রকল্প পরিচালক ডা. বাকির হোসেন, সিভিল সার্জন ডা. কাজী শামীম হোসেন, শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. রফিকুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু ইউসুফ সূর্য্য, সিরাজুল ইসলাম খান প্রমুখ।

এদিকে বিকালে সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোলে নির্মাণাধীন শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজ ও হাসপাতালের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন স্বাস্থ্যমন্ত্রী।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নাসিম বলেন, তৃণমূল পর্যায়ের মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সরকার এই মেডিকেল কলেজ ও হাসপাতাল নির্মাণ করছে। ভবিষ্যতে প্রতিটি জেলায় মেডিকেল কলেজ নির্মাণের পরিকল্পনাও রয়েছে সরকারের।

এ সময় প্রকল্প বাস্তবায়নকারী প্রতিষ্ঠান গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম মন্ত্রীকে প্রকল্পের অগ্রগতি সম্পর্কে অবহিত করেন।

পরে সার্কিট হাউজে জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দীকা স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষে ক্রেস্ট উপহার দেন।
খবর ৭১/ এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here