‘নির্বাচনে অংশগ্রহণ না করলে ভাসানীর দলের মতো হবে বিএনপি’

0
264

খবর৭১ঃসত্তরের নির্বাচনের মাওলানা ভাসানী অংশগ্রহণ না করে বলে ছিলেন, ভোটের বাক্সে লাথি মার, বাংলাদেশ স্বাধীন কর। ভাসানীর দল সত্তরের নির্বাচনে অংশগ্রহণ করেনি আজ তার দল কোথায়? পাকিস্তানের মার্শাল ল’র মধ্যে বঙ্গবন্ধু নির্বাচনে অংশগ্রহণ করে আওয়ামী লীগ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। ভাসানীর দল সত্তরের নির্বাচনে অংশগ্রহণ না করে যেভাবে শেষ হয়ে গেছে, তেমনি আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করলে বিলীন হয়ে যাবে।

শনিবার বিকালে ময়মনসিংহের ভালুকা উপজেলার জামিরদিয়ায় এনভয় টেক্সটাইল মিল লিমিটেডের অডিও ভিজুয়াল অডিটরিয়াম উদ্বোধনের সময় বাণিজ্যমন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কোম্পানির চেয়ারম্যান প্রকৌশলী কুতুব উদ্দিন আহম্মেদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ডাচ-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আবুল কাশেম, বাণিজ্যমন্ত্রীর ছেলে মাঈনুল হাসান বিপ্লব, এনভয় টেক্সটাইল মিল লি. এর পরিচালক তানভীর আহম্মেদ, প্রশাসনিক প্রধান হামিমুর রহমান প্রমুখ।

এর আগে মন্ত্রী এনভয় টেক্সটাইল মিল লিমিটেডের বিভিন্ন বিভাগ ঘুরে ঘুরে দেখেন। পরিবেশবান্ধব এ কোম্পানির কার্যক্রম দেখে তিনি ভূয়সী প্রশংসা করেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, আমার প্রায় সময়ই বঙ্গবন্ধুর কথা মনে পড়ে। তিনি আজ টুঙ্গিপাড়া ঘুমিয়ে আছেন। তিনি দুটি জিনিসের স্বপ্ন দেখে ছিলেন, একটি হলো বাংলাদেশের স্বাধীনতা অপরটি ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলা। যা আজ বাস্তবায়ন হতে যাচ্ছে তারই যোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে।

তিনি বলেন, ৭ মার্চ সেই ঐতিহাসিক জনসভায় আমার সভাপতিত্বে হয়েছিল। সেই সামাবেশে ১০ লাখ লোকের সমাগম হয়ে ছিল। জাতির জনক বঙ্গবন্ধু বাঙালি জাতির জন্য যে ত্যাগ তিনি করে ছিলেন। সেই জন্য আমি জাতির পিতাকে বঙ্গবন্ধু হিসেবে ঘোষণা করে ছিলাম। সেই থেকে তিনি বঙ্গবন্ধু।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বারবার ফাঁসির মঞ্চে মৃত্যুকে হাসিমুখে আলিঙ্গন করেও বাংলাদেশের স্বাধীনতার কথা ভেবেছিলেন। তিনি বাঙালি জাতির জন্য মৃত্যুকে ভয় পাননি। তিনি এ বাংলাদেশের মানুষের জন্য তার যৌবনকাল পাকিস্তানের কারাগারে কাটিয়েছেন। এ দেশের মানুষের জন্য তার মনের ভালোবাসা ছিল অসীম।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here