নিপীড়িত মুসলিমদের পাশে দাঁড়ানোর আহ্বান এরশাদের

0
286

খবর ৭১;নিপীড়িত মুসলিমদের পাশে দাঁড়াতে বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। একই সঙ্গে তিনি রোহিঙ্গাদের নিজ দেশে ফিরিয়ে নিতে জাতিসংঘের আরও কার্যকর উদ্যোগ নেয়ারও আহ্বান জানান।

শুক্রবার রাজধানীর একটি হোটেলে কূটনৈতিক এবং বিভিন্ন রাজনৈতিক দলের শীর্ষনেতাদের সম্মানে আয়োজিত ইফতার অনুষ্ঠানে হুসেইন মুহম্মদ এরশাদ এ আহ্বান জানান।

এরশাদ বলেন, মিয়ানমারের রোহিঙ্গারা দীর্ঘদিন ধরে নির্যাতিত হচ্ছে। তারা নিপীড়িত। বাংলাদেশ তাদের আশ্রয় দিয়েছে। আমি বিশ্ববাসীকে বলব, আপনারা এ বিপর্যয়ে তাদের পাশে দাঁড়ান।

সাবেক এ রাষ্ট্রপতি বলেন, ফিলিস্তিনের মুসলিমরা নির্যাতিত হচ্ছে। গুলি করে তাদের হত্যা করা হচ্ছে। এ সংকট মোকাবিলায় বিশ্বনেতাদের দ্রুত এগিয়ে আসতে হবে।

এরশাদ বলেন, বিশ্বের মুসলিমদের ঐক্যবদ্ধ হতে হবে। মুসলিমদের বিপদে পাশে দাঁড়াতে হবে। নির্যাতিত মুসলিমদের দেখার কেউ নেই। স্বাধীন ফিলিস্তিন গঠনে আমাদের পাশে দাঁড়াতে হবে। এ সময় রমজানের শিক্ষা নিয়ে সবাইকে সংযমী হওয়ার আহ্বান জানান তিনি।

রাজনীতিবিদ ও কূটনীতিকদের সম্মানে এরশাদের ইফতার পার্টিতে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, নরওয়ে, তুরস্ক, ইরান, পাকিস্তান, ভুটান, নেপাল, সৌদি আরব, আরব আমিরাত, কানাডাসহ পঁচিশ দেশের রাষ্ট্রদূত অংশ নেন।

রাজনীতিকদের মধ্যে আওয়ামী লীগের নেতাদের মধ্যে ছিলেন কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, প্রধানমন্ত্রীর সংস্থাপনবিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম, জাতীয় সংসদের চিফ হুইপ আসম ফিরোজ, বিকল্প ধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান। উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি ও যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল।

জাতীয় পার্টির নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন দলের সিনিয়র কো-চেয়ারম্যান বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য মুজিবুল হক চুন্নু, মশিউর রহমান রাঙ্গা, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, তাজুল ইসলাম চৌধুরী, সাহিদুর রহমান, সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি, আব্দুস সাত্তার, আব্দুল মান্নান, নুর-ই-হাসনা লিলি চৌধুরী, সুনীল শুভরায়, অধ্যাপিকা মাসুদা এম রশিদ চৌধুরী, সৈয়দ আবু হোসেন বাবলা, এসএম ফয়সল চিশতী, মীর আবদুস সবুর আসুদ, সাইফুদ্দিন আহমেদ মিলন, আজম খান, এটিইউ তাজ রহমান, সোলায়মান আলম শেঠ, নাসরিন জাহান রত্না, মেজর (অব.) খালেদ আখতার, ব্যারিস্টার দিলারা খন্দকার প্রমুখ।

খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here