নিজের আসনেই ইভিএম চাইলেন পার্থ

0
246

খবর৭১ঃবিএনপি যেখানে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) ব্যবহারে আগাগোড়াই বিরোধিতা করে আসছে, সেখানে নিজের আসনে ইভিএম চাইলেন ২০ দলীয় জোটের নেতা আন্দালিব রহমান পার্থ।

একাদশ সংসদ নির্বাচনে ভোলা-১ আসনে ইভিএম চেয়ে বাংলাদেশ জাতীয় পার্টি-বিজেপির চেয়ারম্যান পার্থ শুক্রবার প্রধান নির্বাচন কমিশনারের কাছে চিঠি দিয়েছেন। কমিশন চাইলে ওই আসনে ইভিএম ব্যবহারের যাবতীয ব্যয়ভার বহন করতেও রাজি আছেন বলে চিঠিতে উল্লেখ করেন তিনি।

আন্দালিব রহমান সংসদ নির্বাচনে অংশ নিতে ভোলা-১ ও ঢাকা-১৭ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন। তবে সূত্র বলছে, ঢাকার আসন থেকে প্রত্যাহার করে ভোলা-১ এ তার নির্বাচন করার সম্ভাবনাই বেশি।

নির্বাচন কমিশনে দেওয়া চিঠিতে পার্থ উল্লেখ করেন, ২০ দলীয় জোট এবং জাতীয় ঐক্যফ্রন্ট ইভিএম ব্যবহারের বিরুদ্ধে থাকা সত্ত্বেও ভোলার জনগণের দাবিকে সামনে রেখে, ভোলা সদর আসনে ইভিএম পদ্ধতিতে নির্বাচনের জন্য জোর দাবি জানাই। ইভিএম না দিলে সেটা ভোলার জনগণের জন্য বৈষম্যমূলক আচরণ হবে উল্লেখ করে এ বিষয়ে ২ ডিসেম্বরের মধ্যে সিদ্ধান্ত জানাতে ইসিকে দেওয়া চিঠিতে উল্লেখ করেন তিনি।

চিঠিতে আরও বলা হয়, ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ইভিএম-এর পক্ষে থাকায় স্থানীয় আওয়ামী লীগ প্রার্থী নীতিগতভাবে এর বিরুদ্ধে থাকতে পারেন না। ইভিএম না পেলে চিঠিতে আদালতে যাওয়ারও ইঙ্গিত দিয়েছেন পার্থ।
খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here