নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিবাদে সৈয়দপরে আহলে সুন্নাতের মানববন্ধন

0
483

মিজানুর রহমান মিলন সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি:
বর্ণবাদী শ্বেতাঙ্গ জঙ্গি কর্তৃক নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল নুর এবং লিনউড মসজিদে নামাজরত মুসল্লি ওপর গুলি চালিয়ে নৃসংশভাবে হত্যার প্রতিবাদে ও মুসলিম হত্যাকারী জঙ্গি ব্রেনটন টারান্টের প্রকাশ্যে ফাঁসির দাবিতে সৈয়দপুরে মানববন্ধন হয়েছে। মঙ্গলবার (১৯ মার্চ) দুপুর ২ টার দিকে আহলে সুন্নাত ওয়াল জামায়াত সৈয়দপুর সাংগঠনিক জেলা ও থানা শাখার আয়োজনে মানববন্ধন কর্মসূচি পালন করাত হয়। সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধনে উপজেলার বিভিন্ন মসজিদের ইমাম ও মুসল্লি, খানকা এবং মাদ্রাসার বিপুল সংখ্যক শিক্ষার্থীরা ছাড়াও শহরের বিভিন্নস্তরের মানুষ অংশ নেয়।
আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সৈয়দপুর জেলা শাখার সহ-সভাপতি মাওলানা মোহাম্মদ আলী মিসবাহীর সভাপতিত্বে মানববন্ধন চলাকালে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ঐতিহাসিক চিনি মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা শাহিদ রেজা রেজভী, আহলে সুন্নাত সৈয়দপুর থানা শাখার সভাপতি মোহাম্মদ শফি রেজা, সাধারণ সম্পাদক খালিদ আজম, সহ সাধারণ সম্পাদক আসিফ আশরাফী, খানকাহ তেগিয়ার সাজ্জাদানাশী ও প্রধান শিক্ষক মাওলানা রিজওয়ান কাদেরী, নাতখাঁ আনোয়ার আসরাফী ও হায়দার এমাদী প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, জঙ্গীদের কোন ধর্ম নেই। এ জাতীয় সন্ত্রাসী হামলা বিশ্বের সকল ধর্মের প্রতি হুমকিস্বরূপ। ৪৯ জন মুসলিমকে হত্যার ঘটনা ইতিহাসের অন্যতম বর্বরোচিত ও নিন্দনীয়। এ ঘটনায় প্রতিবাদের ভাষা আমরা হারিয়ে ফেলেছি। শান্তির ধর্ম ইসলামকে কলঙ্কিত করতেই এ হত্যাকান্ড। তারা এ হামলার সঙ্গে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শুধু শাস্তি নয় বরং জঙ্গি যেভাবে লাইভ ভিডিও করে মুসলিম হত্যা করেছে সেইভাবে প্রকাশ্যে ফাঁসির দাবি জানান। যাতে ভবিষ্যতে মুসলমানদের ওপর এ রকম হামলার সাহস কেউ না করতে পায়। আহলে সুন্নাত থানা শাখার সাধারণ সম্পাদক খালিদ আজম বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ শহরে দুটি মসজিদে নারকীয় হত্যাকান্ড পৃথিবীর কোথাও যে মুসলমানরা উগ্রবাদী সন্ত্রাসীদের কবল থেকে নিরাপদ নয় সেটা স্পষ্ট করেছে। তবে নিউজিল্যান্ডের সাধারণ মানুষকে ধন্যবাদ জানায় ঘটনার পর থেকে তারা সেখানকার মুসলমানদের পাশে যেভাবে দাঁড়িয়েছেন সত্যি এটা প্রমাণ করে জঙ্গিবাদের কোন ধর্ম নেই। সে সাথে জাতীয় ক্রিকেটারদের নিরাপত্তায় অবহেলার কঠোর প্রতিবাদ জানান বক্তারা। পরে দেশ, জাতি ও মুসলিম উম্মার শান্তি ও কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here