নিউজিল্যান্ডে মসজিদে হামলার প্রতিবাদে ভোলায় মানববন্ধন ও পথসভা

0
387

ভোলা প্রতিনিধিঃ
বর্ণবাদী শ্বেতাঙ্গ সন্ত্রাসী কর্তৃক নিউজিল্যান্ডে ক্রাইস্টচার্চের মসজিদে নামাজরত মুসল্লীদের গণহত্যার প্রতিবাদে মানববন্ধন ও পথসভা করেছে ভোলা সরকারি কলেজের শিক্ষক শিক্ষার্থীরা। সোমবার (১৮ মার্চ) বেলা ১১টার দিকে কলেজের প্রধান ফটকের সামনে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়। এতে কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।
এ সময় পথসভায় বক্তব্য প্রদান করেন বাংলা বিভাগের প্রধান মো. মিজানুর রহমান, রাশেদুজ্জামান হ্যাভেন, শিক্ষার্থী ইংরোজ আলম টিমন, ফাহাদ হোসেন, ইমরান হোসেন কিরণ প্রমূখ।
এ সময় বক্তারা বলেন, গত শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে বর্ণবাদী শ্বেতাঙ্গ সন্ত্রাসী কর্তৃক মুসলমানদের পবিত্র স্থান মসজিদে হামলা করে ৫০জন নামাজরত মুসুল্লীকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে এ হামলার সাথে যারা জড়িত তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি। যাতে করে ভবিষ্যতে মুসলমানদের উপর এরকম হামলার সাহস কেউ না করতে পারে। যদি এনিয়ে কোনো রকম টালবাহানা করা হয় তাহলে শান্তি প্রিয় মুসলমানদের কেউ ধমিয়ে রাখতে পারবে না।
বক্তারা আরও বলেন, এ জাতীয় সন্ত্রাসী হামলা বিশ্বের সকল ধর্মের প্রতি হুমকি স্বরুপ। অবিলম্বে যে কোনো ধরণের মৌলবাদী সন্ত্রাসী হামলার দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here