নিউইয়র্কে দুই পুরস্কার পাচ্ছেন শেখ হাসিনা

0
465

খবর ৭১: রোহিঙ্গাদের আশ্রয় দেয়া ও রোহিঙ্গা সংকট সমাধানে এবং সংকটকালে দূরদর্শী ভূমিকার স্বীকৃতি স্বরূপ জাতিসংঘ সাধারণ অধিবেশন চলাকালে নিউইয়র্কে দুটি পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ উপলক্ষে আগামীকাল শুক্রবার নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়বেন শেখ হাসিনা। লন্ডনে একদিন যাত্রাবিরতি দিযে রবিবার নিউইয়র্কে পৌঁছবেন তিনি।

সফরে ৫০ সদস্যের একটি প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন প্রধানমন্ত্রী। ব্যবসায়ীদের ২০০ সদস্যের একটি প্রতিনিধিদলও তার সঙ্গে যাবে।

বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এসব তথ্য জানিয়েছেন।

মন্ত্রী বলেন, ‘মানবিক কারণে ১০ লাখের বেশি রোহিঙ্গাকে বাংলাদেশে আশ্রয় দিয়ে নজির স্থাপন করায় প্রেস সার্ভিস নিউস অ্যাজেন্সি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এবার ইন্টারন্যাশনাল অ্যাচিভমেন্ট অ্যাওয়ার্ড দেবে।’

জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান ও বুট্রোস বুট্রোস-ঘালি এবং ফিনল্যান্ডের প্রেসিডেন্ট মার্তি আহতিসারি এর আগে এ পুরস্কার পেয়েছেন বলে জানান পররাষ্ট্রমন্ত্রী।

এ ছাড়া রোহিঙ্গা সংকট সমাধানে দূরদর্শী নেতৃত্বের কারণে দাতব্য সংগঠন গ্লোবাল হোপ কোয়ালিশনের পরিচালনা পর্ষদ শেখ হাসিনাকে স্পেশাল রিকগনিশন ফর আউটস্ট্যান্ডিং লিডারশিপ অ্যাওয়ার্ড দেবে।

জাতিসংঘ সাধারণ অধিবেশন শেষে আগামী ২৯ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here