নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানকে প্রত্যাহার

0
323

খবর৭১:বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের অভিযোগের পরিপ্রেক্ষিতে নারায়ণগঞ্জের পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানকে প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। গত মঙ্গলবার এই নির্দেশ দেওয়া হয়।

নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে গত ২৫ নভেম্বর এসপি আনিসুর রহমানের বিরুদ্ধে নির্বাচন কমিশনের কাছে অভিযোগ করে ২০ দলীয় জোট। অভিযোগের পর জোটের পক্ষ থেকে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপির) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমদ বলেন, ‘নারায়ণগঞ্জ জেলার এসপির স্ত্রী বেগম ফাতেমা তুজ জহুরা আওয়ামী লীগের বর্তমান এমপি। তাঁর পক্ষে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করা সম্ভব না-ও হতে পারে। ’

নির্বাচনকে সামনে রেখে এ ছাড়া একজন জেলা প্রশাসক ও দুই ওসিকে প্রত্যাহার করেছে নির্বাচন কমিশন।

ইসি সচিবালয় সূত্র জানায়, গণমাধ্যমে নাটোরের জেলা প্রশাসক গোলামুর রহমানের বিরুদ্ধে একজন নারী ম্যাজিস্ট্রেটকে যৌন হয়রানি করার অভিযোগ উঠলে নির্বাচন কমিশন তাঁকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে এ ধরনের অভিযুক্ত একজন কর্মকর্তাকে রিটার্নিং অফিসারের দায়িত্বে রাখা ঠিক হবে না-এ যুক্তিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়। পরে নির্বাচন কমিশনের নির্দেশে জনপ্রশাসন মন্ত্রণালয় গোলামুর রহমানকে নাটোর থেকে প্রত্যাহার করে মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা বা ওএসডি হিসেবে যোগ দিতে নির্দেশ দেয়। নাটোরের নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের উপসচিব মো. শাহরিয়াজ।

এছাড়া সংশ্লিষ্ট রিটার্নিং অফিসার ও সহকারী রিটার্নিং অফিসারদের অভিযোগের পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন সম্প্রতি মুন্সীগঞ্জের লৌহজং থানা এবং রংপুরের মিঠাপুকুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) প্রত্যাহার করার নির্দেশ দিয়েছে।
খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here