নাফ নদী থেকে ট্রলারসহ ৪ বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের বিজিপি

0
626

খবর৭১ঃ কক্সবাজারের টেকনাফ উপজেলার নাফ নদী থেকে একটি ট্রলারসহ চার বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে গেছে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশ (বিজিপি)। মঙ্গলবার ( ১৬ এপ্রিল) সকালে সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ সংলগ্ন নাফনদী এলাকা থেকে অস্ত্রের মুখে জিম্মি করে তাদের নিয়ে যায় বিজিপি।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল ফয়সাল হাসান খান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

জেলেরা হলেন- আজিম উল্লাহ মাঝি, মোহাম্মদ আবদুল্লাহ, আবুল কালাম ও মোহাম্মদ হাসান। তারা সবাই টেকনাফের শাহপরীর দ্বীপ বাজার পাড়ার বাসিন্দা।

স্থানীয় লোকজন জানান, সকালে শাহপরীর দ্বীপের বাসিন্দা আমান উল্লাহর মালিকাধীন একটি ট্রলারে করে চার মাঝি নাফনদীতে মাছ ধরতে যান। কিছুক্ষণ পর মিয়ানমার থেকে বিজিপির একটি দল স্পিডবোটে এসে অস্ত্রের মুখে জেলেদের জিম্মি করে ধরে নিয়ে যায়।

টেকনাফ শাহপরীর দ্বীপের ইউপি সদস্য মোহাম্মদ ফজলুল হক জানান, নাফনদীতে মাছ ধরতে যাওয়া চার জেলেকে ধরে নিয়ে যাবার বিষয়টি কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এ ঘটনা এলাকায় জানাজানি হবার পর জেলেদের পরিবারে উৎকন্ঠা বিরাজ করছে।

টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লে.কর্নেল ফয়সাল হাসান খান জানান, মাছ শিকারে যাওয়া বাংলাদেশি জেলেদের ধরে নিয়ে যাবার বিষয়টি জানার পর পরই গুরুত্ব সহকারে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here