নান্দাইলে মুরগীর খামারের অবৈধ বিদ্যুৎ লাইনে জড়িয়ে কৃষকের করুণ মৃত্যু

0
408
নান্দাইলে মুরগীর খামারের অবৈধ বিদ্যুৎ লাইনে জড়িয়ে কৃষকের করুণ মৃত্যু
ছবিঃ নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি।

খবর৭১ঃ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়নের শাইলধরা গ্রামে পল্লী বিদ্যুতের অবৈধ সংযোগ লাইনে বিদ্যুৎপৃষ্ঠ হয়ে আবু ছিদ্দিক নামে এক কৃষকের করুণ মৃত্যু হয়েছে। জানাযায়, বুধবার (২৮ আগস্ট) শাইলধরা গ্রামের আঃ মতিনে পুত্র নুরুল্লাহর পোল্ট্রি মুরগীর খামারের অবৈধ সংযোগ লাইনের পরিকল্পিত বৈদূত্যিক ফাঁদে একই গ্রামের মৃত ছানফর আলী মড়লের পুত্র আবু ছিদ্দিক (৬০) খামারের পাশে তার ধান ক্ষেত দেখতে গেলে এই মৃত্যু ঘটে। স্থানীয়রা জানান, আবু ছিদ্দিকের বসত বাড়ীর সামনে খোলামেলা পরিবেশে নুরুল্লাহ তার খামারে এই বৈদ্যুতিক ফাঁদ তৈরী করেছেন এবং অত্র বিদ্যুৎ সংযোগটি লুজ লাইন তথা অবৈধ লাইন হিসাবে ব্যবহার করছে।

এছাড়া উক্ত খামারের মুরগীর বিষ্টার দূর্গন্ধে পরিবেশ নষ্ট করে ফেলেছে। ছিদ্দিকের ভাই ছাত্তার জানান, পূর্ব শত্রুতাবশত বাড়ির সামনে খোলা জিআই তার দিয়ে আমাদের জন্য এরকম মরণ ফাঁদ তৈরী করে রেখেছে। আনোয়ারা জানান, এই বাড়ির প্রায় অর্ধশতাধিক শিশু-কিশোর ও যুবক রয়েছে। আমরা তাদেরকে বার বার বলার পড়েও এই মৃত্যু ফাঁদটি তারা বন্ধ না করে উল্টো আমাদেরকে প্রাণনাশের হুমকি দেয় এবং তারা বলে তোরা মরলে আমার কিছু আসে যায়না। নিহতের স্ত্রী জানান, নুরুল্লাহর পরিবার দীর্ঘদিন ধরে আমাদের উপর প্রভাব কাটিয়ে শত্রুতা করে আসছে। আমার স্বামীর ক্ষেতের আইলের উপর সুপারি ও রেন্ট্রি চারা এমনভাবে রোপন করেছে যা সকলের চোখেই প্রশ্নবিদ্ধ।

নিহতের ভাই ইদ্দ্রিছ মিয়া বাদী হয়ে নান্দাইল মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন বলে অফিসার ইনচার্জ মনসুর আহম্মেদ নিশ্চিত করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here