নাজমুলের পর রাহীর আঘাত

0
302

খবর ৭১ঃবাংলাদেশকে ব্রেক থ্রু এনে দিলেন নাজমুল ইসলাম অপু। অবশ্য তার আগেই উদ্বোধনীতে ৭.৪ ওভারে ৫৫ রানের জুটি গড়েন মোহাম্মদ শেহজাদ ও উসমান গনি।

অপুর স্পিনের শিকার হওয়ার আগে ২২ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৬ রান করে ফেরেন আফগানিস্তান সেরা ওপেনার শেহজাদ।

নাজমুল অপুর পর আফগান শিবিরে আঘাত হানেন আবু জায়েদ রাহী। আফগানিস্তনের অন্য ওপেনার উসমান গনিকে সাজঘরে পাঠান রাহী। প্যাভেলিয়নে ফেরার আগে ২৬ বলে ১৯ রান করেন গনি।

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে তিন পরিবর্তন এনেছেন অধিনায়ক সাকিব আল হাসান। তৃতীয় টি-টোয়েন্টির দল থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান রুম্মন, মোসাদ্দেক হোসেন সৈকত ও পেস বোলার রুবেল হোসেন।

তাদের পরিবর্তে খেলানো হচ্ছে মেহেদী হাসান মিরাজ, আরিফুল হক ও পেস বোলার আবু জায়েদ রাহীকে।

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে টস হেরে ফিল্ডিংয়ে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দল।

ভারতের দেরাদুনের রাজীব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে খেলাটি হচ্ছে। প্রথম দুই ম্যাচে জিতে ইতিমধ্যেই সিরিজের ট্রফি নিজেদের করে নিয়েছে আফগানিস্তান।

যে কারণে বৃহস্পতিবারের ম্যাচটি সাকিবদের জন্য সম্মান রক্ষার ম্যাচ। এদিন হেরে গেলে রীতিমতো মগজধোলাই হবে সাকিব বাহিনী।

যুদ্ধবিধ্বস্ত আফগানদের বিপক্ষে এই প্রথম দ্বিপক্ষীয় কোনো সিরিজে মুখোমুখি হয়ে ট্রফি হারিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল।

দ্বিপাক্ষিক সিরিজে এর আগে আফগানিস্তানের বিপক্ষে একটি মাত্র ওয়ানডে সিরিজ খেলে বাংলাদেশ। ২০১৬ সালে ঢাকায় অনুষ্ঠিত সেই সিরিজে ২-১ ব্যবধানে জিতে নেয় স্বাগতিকরা।

দুদলের টি-টোয়েন্টি খেলার রেকর্ডও মাত্র একটি। ২০১৪ সালে ঢাকায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে অনেকটা হেসেখেলে জয় পেয়েছিল টাইগাররা। ওই ম্যাচে আফগানদের বিপক্ষে ৯ উইকেটের বড় জয় তুলে নিয়েছিল বাংলাদেশ।

তবে ক্রিকেটপ্রেমী ও বিশেষজ্ঞদের মতে, আগের সেই আফগানিস্তান এখন আর নেই। এই চার বছরে অনেক উন্নতি করেছে আফগানরা। রশিদ খানের মতো বিশ্বমানের লেগস্পিনার আর মোহাম্মদ নবীর মতো অভিজ্ঞ অলরাউন্ডারদের মোকাবেলা করবে টাইগাররা।
খবর ৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here