নাচোল সদর ইউপি নির্বাচনে চেয়ারম্যানপদে ৮জনের মধ্যে ৭জনের মনোনয়ন বৈধ

0
444

জোহরুল ইসলাম,নাচোল(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার ৩নং নাচোল ইউনিয়ন পরিষদ উপনির্বাচনে চেয়ারম্যান পদে মোট আটজন প্রার্থীর মধ্যে ৭জনের মনোনয়ন ফরম বৈধ ঘোষণা এবং একজনের মনোনয়ন পত্র বাতিল করেছে উপজেলা নির্বাচন অফিসার আব্দুস সামাদ।উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানাগেছে,রোবার সকালে নাচোল ইউপির উপ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হয়।যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে ৮জনের মধ্যে ৭জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়।চেয়ারম্যান পদে যাদের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয়েছে তারা হলেন, নাচোল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক(আওয়ামীলীগের মনোনীত প্রার্থী) আবদুস ছালাম,উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি কাবুল হোসেন, ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মতিউর রহমান খোকন ও আবদুল হালিম এবং আওয়ামী লীগ দাবিদার নাজমা খাতুন। বাকি দুজন বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত-এরা হলেন,নাচোল উপজেলা কৃষক দলের সাবেক সভাপতি ও সাবেক ছাত্রনেতা শফিকুল ইসলাম ও বিএনপির অনুসারী বিশিষ্ট ব্যবসায়ী দুরুল হোদা।মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়েছে নাচোল ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান ইউপি সদস্য মেশবাহুল হকের।
উপজেলা নির্বাচন অফিসার আব্দুস সামাদ জানান,রোববার সকালে নাচোল ইউপির উপ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র যাচাই বাছাই করা হয়।যাচাই-বাছাই শেষে চেয়ারম্যান পদে ৮জনের মধ্যে ৭জনের মনোনয়ন পত্র বৈধ ঘোষণা করা হয় এবং অন্য একজনের বর্তমান ইউপি সদস্য পদ বাতিল না করায় তাঁর মনোনয়ন পত্র বাতিল করা হয়।
উল্লেখ্য ৩নং নাচোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইনায়েতুল্লাহ গত বছর ২৯ অক্টোবর মৃত্যুবরণ করলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। নির্বাচন কমিশনের ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারি চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবার কতা রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here