নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আবারো নৌকার মনোনয়ন পেলেন বর্তমান চেয়ারম্যান আব্দুল কাদের

0
467

জোহরুল ইসলাম,নাচোল(চাঁপাইসবাবগঞ্জ)প্রতিনিধিঃ-নাচোল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের।পাশাপাশি তিনি নাচোল উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান। আব্দুল কাদের দীর্ঘ দুইযুগ থেকে আওয়ামী রাজনীতির সঙ্গে সম্পৃক্ত।তৃণমূলের নেতাকর্মীদের বিপদে আর দুঃসময়ে পাশে রয়েছেন তিনি। এ কারণেই তিনি আবারো নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন পেয়েছেন।গতকাল বাংলাদেশ আওয়ামীলীগ কার্যলয়ে নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয়ভাবে আব্দুল কাদেরের নাম ঘোষনা করা হয়।আব্দুল কাদেরের নাম ঘোষনা হওয়ার পর থেকে নাচোল উপজেলা ,পৌর আওয়ামীলীগ সহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা আরো প্রানবন্ত হয়ে উঠেছে।দলীয় লোকজন ফুলেল শুভেচ্ছা জানাতে রোববার সকালে রাজশাহী বিমান বন্দরে ভিড় করে।পরে দলীয় লোকজন আব্দুল কাদের কে স্বাগত জানিয়ে নাচোল নিয়ে আসে।
আব্দুল কাদের দীর্ঘ সময় থেকে মাঠে রয়েছেন নৌকার প্রচারনায় । ১৯৬৯সালে গোমস্তাপুর উপজেলায় জন্ম গ্রহন করেন আব্দুল কাদের।শৈশব কেটেছে নাচোল উপজেলার বাইলকাপাড়া গ্রামে।ছয় ভাই-বোনের মধ্যে ৫ম এমপি মনোনয়ন প্রত্যাশি আব্দুল কাদের। ১৯৮৪সালে এস.এস.সি পাশ করেন সোনাইচন্ডী হাইস্কুল থেকে।পরবর্তীতে রাজশাহী নিউ গভঃডিগ্রী কলেজ থেকে এইচএসসি পাশ করে ভর্তি হন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে।সেখান থেকে ভুগোলে মাস্টার্স সম্পূর্ন করে যোগ দেন গোমস্তাপুর সোলায়মান ডিগ্রী কলেজে।পরে নাচোল সরকারি ডিগ্রী কলেজের উপ অধ্যক্ষ হিসাবে যোগ দেন। ছাত্র জীবন থেকেই আব্দুল কাদের সরাসরি আওযামী রাজনীতির সাথে জড়িত।রাজনীতিতে হাতেখড়ি নাচোল উপজেলার ২নং কসবা ইউপি আওয়ামীলীগের সভাপতি মৃতঃএমদাত হোসেনের হাত ধরে।কসবা ইউনিয়ন আওয়ামীলগের সাধারণ সদস্য হিসাবেই ২০০৩ সালে বিএনপির ২৩ বছরের দুর্গে আঘাত হেনে কসবা ইউপির চেয়ারম্যান নির্বাচিত হন।সাফল্যের সা¦ীকৃতি হিসাবে ২০০৫সালে কাউন্সিলে ভোটের মাধ্যমে নাচোল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।বর্তমানে সততার সাথে সেই দায়িত্ব পালন করছেন আব্দুল কাদের। দ্বিতীয় মেয়াদে কসবা ইউপির ২ বারের সফল চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর ২০১৪ সালে দলীয় আওয়ামীলীগের মনোনযন নিয়ে উপজেলা পরিষদের ভোটে অংশ নেন আব্দুল কাদের।বিএনপি-জামায়াতের ঘাটি হিসাবে পরিচিত ইলামিত্রের নাচোলে, উপজেলা পরিষদের ভোটে বিএনপির দুর্গে হানা হেনে ব্যাপক ভোটে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসাবে জয়লাভ করে আব্দুল কাদের।চেয়ারম্যান হিসাবে শুধু তিনি নন আওয়ামীলীগের অপর দুই ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন তাঁর হাত ধরে।২০০৮সালে জাতীয় সংসদ নির্বাচনে সাবেক এমপি জিয়াউর রহমান কে নাচোল উপজেলা থেকে রেকর্ড পরিমান ভোট পাইয়ে সাংসদ নির্বাচিত করেন আব্দুল কাদের।এরপর নাচোল উপজেলা আওয়ামীলীগের ভিত শক্ত করে আব্দুল কাদের। ২০১৫সালে ডিসেম্বরে অনুষ্ঠিত নাচোল পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ প্রার্থী আব্দুর রশিদ খাঁন ঝালুর জয়ের ব্যপারে ও আব্দুল কাদেরের উল্লখযোগ্য ভুমিকা রয়েছে। বিএনপি-জামায়াতের ঘাটি হিসাবে পরিচিত ইলামিত্রের নাচোল উপজেলা পরিচিত হলে ও আব্দুল কাদেরের মেধা,পরিশ্রমের ফলে নাচোল বর্তমানে আওয়ামীলীগের ঁঘাটি হিসাবে পরিচিত লাভ করেছে।আর এ কারনেই তৃনমুলে আব্দুল কাদেরের প্রতি রয়েছে কর্মী এবং সমর্থকদের অকৃত্রিম শ্রদ্ধা ও ভালোবাসা।পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ খাঁন ঝাঁলু বলেন,নাচোল উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আব্দুল কাদেরই এক মাত্র যোগ্য চেয়ারম্যান।মাননীয় জননেত্রী শেখ হাসিনা কে ধণ্যবাদ জানাই আব্দুল কাদের কে নৌকার মনোনয়ন দেওয়ার জন্য।কসবা ইউপি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রভাষক আজিজুর রহমান বলেন,আব্দুল কাদেরই একজন সফল বিজয়ী চেয়ারম্যান।তিনি আবারো নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করবে।
নৌকার মনোনয়ন পেয়ে আব্দুল কাদের বলেন, দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে নিরলস পরিশ্রম করেছি।নাচোল এবং গোমস্তাপুর,ভোলাহাট তৃণমূলের নেতাকর্মী ও সাধারণ মানুষ আমাকে ভালোবাসেন।আমি দীর্ঘ ২ যুগ ধরে আওয়ামীলীগের উন্নয়নের প্রচারনায় মাঠে রয়েছি।আমি আমার পরিবার কে যতটুকু সময় না দিয়েছি তাঁর বেশি সময় দিয়েছি দলের কাজে।আমাকে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার মনোনয়ন দেওয়ায় তাঁকে ধণ্যবাদ জ্ঞাপন করছি।আমি আশাবাদি আমি আবারো নাচোল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জনগণের বিপুল ভোটে জয়লাভ করব।

খবর৭১/ইঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here