নলকা সেতুতে ফাটল, তীব্র যানজট

0
253

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ
বঙ্গবন্ধু সেতু দিয়ে উত্তরা লের ১৬ ও দক্ষিনা লের ১০ জেলার চলাচলের জন্য অত্যন্ত গুরুত্বপুর্ন সিরাজগঞ্জের নলকা সেতুতে ফাটল দেখা দেয়ায় তীব্র জানজট দেখা দিয়েছে। এটা কি সড়ক ও জনপথ বিভাগের উদাসীনতা নাকি ব্যর্থতা ?
সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় মহাসড়কের নলকা সেতুর বিমে ফাটল দেখা দিয়েছে। এতে সেতুর পূর্বপ্রান্তে ভেক ওয়ালের উত্তর পাশে বিম আড়াই থেকে তিন ইি দেবে গেছে। যে কারণে এই সেতুর ওপর দিয়ে ভারী যানবাহন চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে। তবে যাত্রীবাহী যানবাহন সেতুর একলেন দিয়ে চলাচল করছে। একলেনে চলাচলের কারণে সেতুর দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।
শুক্রবার সন্ধ্যার আগে ঢাকা-বগুড়া মহাসড়কের সিরাজগঞ্জ নলকা ব্রিজে এ ফাটল দেখা দেয়।সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী এ.কে. এম জহুরুল আলম জানান, বিমে ফাটলের কারণে সেতুর ওপরের পথচারী পারাপারের অংশটি দেবে গেছে। ভারী যানবাহন চলাচল করলে আরো ক্ষতির সম্ভাবনা রয়েছে। রাতেই প্রাথমিকভাবে বালুর বস্তা দিয়ে এটি মেরামতের ব্যবস্থা করা হচ্ছে বলেও জানান তিনি।
হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত আব্দুল কর্মকর্তা কাদের জিলানী জানান, নলকা সেতুর বিমে ফাটল দেখা দেয়ায় আপতত এই সেতু দিয়ে ভারী যানবাহন চলাচল বন্ধ রাখা হয়েছে। তবে যাত্রীবাহী যানবাহন চলাচল করছে বলে জানান তিনি।
খবর৭১/জি:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here