নরেন্দ্র মোদি এ যুগের হিটলার : কংগ্রেস নেতা রণদ্বীপ সুরজওয়ালা

0
347

খবর৭১: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বর্তমান যুগের হিটলার বলে অভিহিত করেছেন কংগ্রেসের এক নেতা।

সম্প্রতি এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, লন্ডনভিত্তিক রাজনৈতিক তথ্য বিশ্লেষণকারী প্রতিষ্ঠান ক্যামব্রিজ অ্যানালিটিকার ভারতীয় শাখার গ্রাহক ক্ষমতাসীন বিজেপি ও কংগ্রেস।

বুধবারই ক্যামব্রিজ অ্যানালিটিকা নিয়ে কংগ্রেসের বিরুদ্ধে আক্রমণ করে বিজেপি। তারই পাল্টা হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে হিটলারের সঙ্গে তুলনা করলেন কংগ্রেস নেতা রণদ্বীপ সুরজওয়ালা। তিনি বলেন, হিটলারের যেমন সহযোগী ছিলেন গোয়েবলস, তেমনই নরেন্দ্র মোদির টিমে রয়েছেন রবিশঙ্কর প্রসাদ।

এর আগে রবিশঙ্কর প্রসাদ দাবি করেন, গুজরাট নির্বাচনের আগে নির্বাচনী কৌশল ঠিক করতে ক্যামব্রিজ অ্যানালিটিকার সাহায্য নিয়েছিল কংগ্রেস। ওই অভিযোগ উড়িয়ে কংগ্রেসের সোশ্যাল মিডিয়ার প্রধান দিব্যা স্পন্দানার পাল্টা দাবি, কংগ্রেসের সঙ্গে ক্যামব্রিজ অ্যানালিটিকার কোনো যোগ নেই। ইরাকে ৩৯ ভারতীয় নাগরিকের হত্যার ঘটনা থেকে সবার নজর ঘোরাতেই এ মিথ্যা প্রচার করা হচ্ছে। কংগ্রেসের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করছে বিজেপি।

অভিযোগ উঠছে, অনুমতি না নিয়েই কোটি কোটি নেটিজেনের ফেসবুক তথ্য চুরি করেছে ক্যামব্রিজ অ্যানালিটিকা। সেই তথ্যই ব্যবহার ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনে ব্যবহার করে ব্রিটিশ সংস্থাটি। শুধু তাই নয়, ব্রেক্সিটের সময়ও জনমতকে প্রভাবিত করতে সেই তথ্যকেই কাজে লাগানো হয়। গুজরাট নির্বাচনের আগে নির্বাচনী কৌশল ঠিক করতে কংগ্রেস ক্যামব্রিজ অ্যানালিটিকার সাহায্য নিয়েছিল বলে অভিযোগ তুলেছে বিজেপি।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here