নভেম্বরে শুরু হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের শুটিং

0
2959

খবর৭১ঃ নভেম্বরে শুরু হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বায়োপিকের শুটিং। এমনটাই জানিয়েছেন ছবির ভারতীয় পরিচালক শ্যাম বেনেগাল। পরিচালকের ভাষ্য, ছবিটির দৈর্ঘ্য হবে ১৮০ মিনিট বা তিন ঘণ্টা। ছবির শুটিং শুরু হয়ে গেলে ৮০ দিনেই দৃশ্যধারণের কাজ শেষ করতে পারবেন তিনি।

জানা গেছে, ছবির চিত্রনাট্যকার অতুল তিউয়ারি আগামী সপ্তাহেই ঢাকায় আসবেন এবং সংগ্রহ করবেন প্রয়োজনীয় তথ্য। তার এই গবেষণায় সাহায্য করবেন জনপ্রিয় বিজ্ঞাপন নির্মাতা ও ‘হাসিনা: আ ডটার্স টেল’ ডকু ফিকশনের পরিচালক পিপলু আর খান।

৭ মে বাংলাদেশের একটি প্রতিনিধি দল ভারতে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা গওহর রিজভীর নেতৃত্বে সেই দলে ছিলেন তথ্য সচিব আবদুল মালেক, এফডিসি’র পরিচালক (উৎপাদন) নুজহাত ইয়াসমিন, তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র বিভাগ) প্রতাপ চন্দ্র বিশ্বাস ও ডকু ফিকশন ‘হাসিনা: আ ডটার্স টেল’র নির্মাতা পিপলু আর খান।

শুধু বঙ্গবন্ধুর বায়োপিকই নয়, সভায় কথা হয় মহান মুক্তিযুদ্ধের ওপর একটি তথ্যচিত্র নির্মাণ নিয়েও। এটিও নির্মিত হবে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায়। আর সব কিছু ঠিক থাকলে ২০২০ সালে মুক্তি পাবে বঙ্গবন্ধুর বায়োপিক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here