নবীজী‌ (সা.) কে কটূ‌ক্তিঃ জ‌বি শিক্ষার্থী কারাগারে

0
253

খবর৭১ঃ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তির অভিযোগে গ্রেফতার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের শিক্ষার্থী ফরহাদ হোসেন ফাহাদকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।।

সোমবার (১৫ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ মিল্লাত হোসেন কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) রুবেল খান ডিজিটাল নিরাপত্তা আইনের এ মামলায় দুইদিনের রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করে কারাগারে পাঠানোর আবেদন করেন। এর আগে গত ১২ এপ্রিল এ আসামির দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

১১ এপ্রিল রাতে অভিযান চালিয়ে কোতোয়ালি থানা পুলিশ তাকে গ্রেফতার করে।

ফরহাদ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ১৩তম ব্যাচের ছাত্র। ক্যাম্পাস পরিচয়পত্র নম্বর (বি ১৭০১০১০৩৬)। গত ৩ এপ্রিল মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তি করা নিয়ে সময় টেলিভিশনের অনলাইনে ব্রুনাইতে মৃত্যুদণ্ড সংক্রান্ত একটি সংবাদ প্রকাশিত হয়। এই নিউজে জবি শিক্ষার্থী ফরহাদ মহানবী (সা.) নিয়ে বিরূপ মন্তব্য করেন। এছাড়াও ইসলাম ধর্ম এবং ফেরেশতাদের ব্যঙ্গ করে একটি পোস্ট দেন ফারহাদ। তার ওই পোস্টে বিভিন্ন আইডি থেকে কমেন্ট আসলে তাদের সঙ্গে তিনি অসৌজন্যমূলক কথাবার্তা বলেন। তাছাড়াও বিভিন্ন সময়ে তিনি ধর্ম নিয়ে কটূক্তি করে ফেসবুকে পোস্ট দিতেন। এরই পরিপ্রেক্ষিতে ফরহাদের ‘ফাঁসির’দাবিতে কয়েক দিন ধরে ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করে আসছিলেন জবির সাধারণ শিক্ষার্থীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here