নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম জনসভা আজ

0
201

খবর৭১:নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম জনসভা আজ। সিলেট নগরীর ঐতিহ্যবাহী রেজিস্টারি মাঠে বুধবার (২৪ অক্টোবর) দুপুর ২টায় এই জনসভা অনুষ্ঠিত হবে।

চলমান গণতন্ত্র ও ভোটের অধিকার পুনরুদ্ধারের আন্দোলনে এই জনসভা নতুন গতি সঞ্চার করবে বলে আশা করছেন সরকারবিরোধী দলগুলোর নেতারা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে সুষ্ঠু নির্বাচনের দাবিতে বিএনপি, গণফোরাম, জেএসডি ও নাগরিক ঐক্যের সমন্বয়ে গঠিত এই নতুন জোট জনসভায় ব্যাপক জনসমাগম করার টার্গেট নিয়েছে। সেজন্য জোটের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

জনসভার সাবির্ক তত্ত্বাবধানের দায়িত্বে রয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ও ডাকসুর সাবেক ভিপি সুলতান মুনসুর। জাতীয় ঐক্যফ্রন্টের অগ্রগামী দলের এ দুই সদস্য গতকাল মঙ্গলবার বিকেল পৌনে পাঁচটায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে সিলেটে পৌঁছান।

একই ফ্লাইটে ঐক্যফ্রন্টের প্রধান গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনও ছিলেন। এছাড়া বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী এবং সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদীনও সিলেট পৌঁছেছেন।

এদিকে ড. কামাল হোসেন নেতৃত্বাধীন নবগঠিত জোট জাতীয় ঐক্যফ্রন্টের প্রথম জনসভাকে ঘিরে স্থানীয়ভাবেও বেশ কৌতূহল ও আগ্রহ লক্ষ্য করা গেছে।

জানা গেছে, জনসভা থেকে আগামী নির্বাচনের তফসিল ঘোষণার আগেই অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে ঘোষিত সাত দফা দাবি মানতে সরকারকে সংলাপে বসার আহ্বান জানাবেন ঐক্যফ্রন্টের নেতারা। একই সঙ্গে আন্দোলনের কর্মসূচি আসতে পারে।

জনসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঐক্যফ্রন্ট নেতা ও সংবিধান প্রণেতা ড. কামাল হোসেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভায় সভাপতিত্ব করবেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী।

খবর৭১/জি

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here