নতুন মাইলফলকের সামনে সাকিব

0
323

খবর ৭১ঃ বিশ্বকাপে আজ ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। এই ম্যাচের আগে নতুন আরেকটি মাইলফলকের সামনে দাঁড়িয়ে আছেন বিশ্বসেরা সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিশ্বকাপ শুরু হওয়ার আগেই আইসিসির অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে নিজের হারানো আসন ফিরে পান। তারপর থেকে বিশ্বকাপের প্রতিটি ম্যাচেই নিজের যোগ্যতার জানান দিয়ে যাচ্ছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

একের পর এক রেকর্ড গড়ছেন তিনি। এরই ধারাবাহিকতায় আরেকটি রেকর্ডের সামনে বাংলাদেশের টেস্ট ও টি-টুয়েন্টি অধিনায়ক।

আর মাত্র ২৩ রান করলেই ওয়ানডে ক্যারিয়ারে ছয় হাজার রান পূর্ণ করবেন সাকিব। গড়বেন নতুন মাইলফলক। বাংলাদেশের জার্সি গায়ে এখন পর্যন্ত ২০১ ম্যাচে আটটি সেঞ্চুরি ও ৪৪টি হাফসেঞ্চুরিতে ৫৯৭৭ রান করেছেন তিনি। তার আগে বাংলাদেশের হয়ে ছয় হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ১৯৬ ম্যাচে ১১টি সেঞ্চুরি ও ৪৬টি হাফসেঞ্চুরিতে ৬৬৯৫ রান করেছেন তিনি।

চলমান বিশ্বকাপে সাকিব বাংলাদেশের প্রথম তিন ম্যাচে দুটি হাফসেঞ্চুরি ও একটি সেঞ্চুরি করেছেন। তিনি ম্যাচে ৮৬ দশমিক ৬৬ গড়ে ২৬০ রানের পাশাপাশি বল হাতে এ পর্যন্ত তিন উইকেট নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এছাড়া এবারের বিশ্বকাপেই ওয়ানডে ফরম্যাটে নিজের ২৫০তম উইকেট শিকার করেন সাকিব। তাই ওয়ানডে ক্রিকেটে দ্রুত ৫০০০ রান করার পাশাপাশি ২৫০ উইকেট নেওয়ার বিশ্বরেকর্ড করেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। রেকর্ডের দিন তিনি খেলেছিলেন ১৯৯তম ম্যাচ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here