নতুন ওয়েজ বোর্ড কমিটির কনভেনর ওবায়দুল কাদের

0
220

খবর৭১ঃ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে কনভেনর করে ওয়েজ বোর্ডের সাত সদস্যের কমিটি গঠন নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটি পুনর্গঠন সংক্রান্ত প্রস্তাবটি সোমবার মন্ত্রিসভার বৈঠকে অনুমোদন দেওয়া হয়।

সোমবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে একাদশ সংসদের প্রথম মন্ত্রিপরিষদ হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী। সভায় মন্ত্রিসভার সব সদস্যই উপস্থিত ছিলেন।

এর আগে নবম মজুরি বোর্ড রোয়েদাদ-২০১৮ পরীক্ষা-নিরীক্ষার জন্য এর আগে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছিল।

বৈঠক শেষে সচিবালয়ে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ কথা জানান। তিনি বলেন, নতুন কমিটির কনভেনর ওবায়দুল কাদের। তার সঙ্গে থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, তথ্যমন্ত্রী হাছান মাহমুদ। এছাড়া সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ান থাকবেন। তবে টার্ম অব রেফারেন্সের (টিওআর) কোনও পরিবর্তন করা হয়নি। কমিটি চাইলে টিওআর পরিবর্তন করতে পারবে।

তিনি আরও বলেন, বৈঠকে রাষ্ট্রপতির ভাষণ, গণপ্রতিনিধিত্ব (সংশোধন) আইনের খসড়া, ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন খসড়া, জাতীয় সমাজকল্যাণ পরিষদ আইনের খসড়া, বাংলাদেশ শিল্প কারিগরি সহায়তা কেন্দ্র আইনের নীতিগত অনুমোদন এবং প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন, ২০১৩ এবং প্রতিবন্ধী ব্যক্তির সুরক্ষা বিধিমালা ২০১৫-এর আলোকে প্রতিবন্ধীবিষয়ক জাতীয় কর্মপরিকল্পনার খসড়ার অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।
খবর৭১/এসঃ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here