নকলায় প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্ধ, একমুহুর্তে পোস্টারে ছেয়েগেছে অলিগলি

0
460

শেরপুর থেকে আবু হানিফ :
পঞ্চম ধাপে শেরপুরের নকলা উপজেলা পরিষদ নির্বাচনে ২ জন চেয়ারম্যান, ২ জন ভাইস চেয়ারম্যান ও ৩ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে ৩১ মে শুক্রবার প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে। প্রতীক বরাদ্ধ পাওয়ার সংবাদ পাওয়ার সাথে সাথেই কর্মীরা সুবিধামত স্থানে পোস্টার লাগাতে মরিয়া হয়ে উঠেছেন। প্রতীক বরাদ্ধের দুই ঘন্টার ব্যবধানে পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে শহরের বড় বড় ভবন ও অলিগলি।
চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ পেয়েছেন নৌকা এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন পেয়েছেন মোটর সাইকেল প্রতীক। ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মোহাম্মদ সারোয়ার আলম তালুকদার পেয়েছেন চশমা প্রতীক এবং অপর প্রার্থী উপজেলা যুবলীগে আহবায়ক মো. রফিকুল ইসলাম সোহেল পেয়েছেন তালা প্রতীক। মহিলা ভাইস চেয়ারম্যান পদে সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা উম্মে কুলসুম রেনু পেয়েছেন প্রজাপতি, মোছা. ফরিদা ইয়াসমিন পেয়েছেন কলসি এবং লাকি আক্তার পেয়েছেন ফুটবল প্রতীক। উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ সাইফুল ইসলাম এই তথ্য নিশ্চিত করেছেন।
প্রতীক বরাদ্ধ পেয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণায় মেতে উঠেছেন প্রার্থী ও সমর্থকবৃন্দ। তবে উপজেলা চেয়ারম্যান পদে ২ প্রার্থীই আওয়ামী লীগের সাহসী নেতা হওয়ায়, ভোটযুদ্ধে কে জয়ী হতে পারেন, এনিয়ে ভোটারদের মধ্যে চলছে কড়া হিসাব নিকাশ। কেউ কেউ বলছেন, নকলা উপজেলা নৌকার ঘাটি, অতএব এই নির্বাচনে নৌকা প্রতীকের কোন বিকল্প নেই। অপর দিকে ওয়ার্ড পর্যায়ের অনেক নেতাকর্মী ও ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, তৃণমূল (গ্রাম/ওয়ার্ড) নেতাকর্মীদের কারনে অনেক সাধারন ভোটার মন খারাপ করে আছেন। নির্বাচন বিশ্লেষকদের মতে, নেতাকর্মী ছাড়া সাধারণ জনগন নির্বাচনের ৪/৫ দিন আগে মনস্থির করবেন কাকে ভোট দিবেন। অতএব, এখনই নির্বাচনে জয় পরাজয় সম্পর্কে মন্তব্য করা উচিত হবে না, এমনটা বলছেন অনেকে। আর মন্তব্য করলেও তা সঠিক নাও হতে পারে বলে পাল্টা মন্তব্য করেন তারা।
উল্লেখ্য, নকলা উপজেলা পরিষদের এই নির্বাচনে এক লাখ ৫১ হাজার ৫৩৫ জন ভোটার তাদের ভোটধিকার প্রয়োগ করার সুযোগ রয়েছে। ১৮ জুন মঙ্গলবার সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোট গ্রহন হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here