নওগাঁয় স্কিল ফর ইমপ্লয়মেন্ট ইনভেষ্টমেন্ট প্রোগ্রাম-এর আওতায় জেলা পর্যায়ে কর্মশালা অনুষ্ঠিত

0
334

সুলতান আহমেদ, নওগাঁ প্রতিনিধি:
নওগাঁয় “স্কিল ফর ইমপ্লয়মেন্ট ইনভেষ্টমেন্ট প্রোগ্রাম” (সেপ)এর আওতায় জেলা পর্যায়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বেলা ১০টা থেকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত এ কর্মশালায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান। অর্থ মন্ত্রনালয়ের অর্থ বিভাগের সহাযোগিতায় বাস্তবায়নকারী সংস্থা পায়াকট বাংলাদেশ এই কর্মশালার আয়োজন করে।
এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকল্পের উপ-নির্বাহী পরিচালক মোঃ কামাল হোসেন। বিশেষ অতিথি ছিলেন সহাকারী নির্বাহী প্রকল্প পরিচালক ও উপ-মাহহিসাব রক্ষক ও নিয়ন্ত্রক নুরুল ইসলাম। এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে নওগাঁ’র ডিডিএলজি মুজিবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মাহবুবুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আহসান হাবিবসহ প্রকল্পের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবন্দ।
কর্মশালায় নানা প্রশিক্ষনের মাধ্যমে দক্ষ জনশক্তি গঠনের উপর গুরুত্ব দেয়া হয়। এ সময় বলঅ হয়েছে কেবলমাত্র দক্ষতা ও প্রশিক্ষনের অভাবে বিদেশে বাংলাদেশের কর্মী ও শ্রমিকদের মজুরী অন্য দেশের শ্রমিকদের চেয়ে কম দেয়া হয়ে থাকে। বিদেশের শ্রমবাজারে বাংলাদেশীদের চাহিদাও কম থাকে। এক্ষেত্রে এই প্রকল্প কাজ করে যাচ্ছে। তারই প্রচারাভিযানের অংশ হিসেবে এই কর্মশালার আয়োজন বলে উল্লেখ করেন আয়োজকরা।
এই কর্মসূচীর সাখে জড়িত সরকারী অফিসের কর্মকর্তা, জনপ্রতিনিধি, নারী উন্নয়ন কর্মী এবং সাংবাদিকরা এই কর্মশালায় অংশগ্রহন করেন।
খবর৭১/এস:

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here